চট্টগ্রামে আইকন টাওয়ারে এমএলএম এর প্রতারণা

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরীর মুরাদপুর এলাকার আইকন টাওয়ারে মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) পরিচালনা করে প্রতারণা ও ক্ষতিকারক ওষুধ বিক্রি করার দায়ে এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল পরিমাণ ওষুধ ও কাগজপত্র জব্দ করা হয়।

সোমবার (২২ জুন) বিশেষ অভিযান চালিয়ে এক্সিলেন্ট ওয়াল্ড নামক ওই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসন সূত্র জানান, এক্সিলেন্ড ওয়ার্ল্ডের ব্যবসার জন্যে ওষুধ প্রশাসন অধিদপ্তরের কোনো অনুমোদন নেই। ওষুধ গুলিতে থেরাপিউডিক দাবি করা হয়েছে যে বিভিন্ন রোগের চিকিৎসায় এই ওষুধসমূহ কাজ করছে। প্রকৃতপক্ষে এসব ওষুধে সরকারের কোনো অনুমোদন নেই। এসব যৌনশক্তি বর্ধক জাতীয় ওষুধ প্রেস্ক্রিপশন করার নিয়মও নেই। এসব ওষুধ সেবনে জনগণের স্বাস্থ্যের অনেক ক্ষতি করতে পারে।

ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, এক্সিলেন্ট ওয়ার্ল্ড নামের প্রতিষ্ঠানটি আইকন টাওয়ারের ৭ম তলায় মাল্টি লেভেল মার্কেটিং পদ্ধতিতে বিভিন্ন ধরনের ওষুধ ও কসমেটিক্স বিক্রয় করে আসছে। যা ডাক্তারের পরামর্শ ব্যতিরেকে মানবদেহের জন্য খুবই বিপদজনক। ওষুধগুলোর মধ্যে পাওয়ার সোর্স কিং, ভিটা পাওয়ার, ওমেগা ৩-৬-৯, হার্ট কেয়ার ও গ্যানো মরিং ফুড ক্যাপসুল।

তিনি আরো বলেন, এক্সিলেন্ট ওয়াল্ডে একজন কাস্টমারকে সদস্য হতে হলে ৭ হাজার টাকার ওষুধ সামগ্রী কিনতে হয়। ফলে নতুন কেউ যদি তার মাধ্যমে যোগ দেয় তাহলে তিনি কমিশন ৫০০ টাকা পায়। অর্থাৎ সাইক্লিং পদ্ধতিতে এ ব্যবসা পরিচালনা করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.