বৃক্ষ ধ্বংসের ফলে মানুষ নিজের বিপদ নিজেরা ডেকে আনছেঃ রেজাউল করিম 

0
সিটি নিউজঃ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ অনুষ্ঠানের অংশ হিসেবে নগরীর চান্দগাঁও থানাধীন এন এম সি আদর্শ উচ্চ বিদ্যালয়ের স্কুল কেন্দ্রীক বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।
আজ শনিবার (১৮ জুলাই) বেলা ১২টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন চসিক মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম রেজাউল করিম চৌধুরী।

সংগঠনের সভাপতি ফজলে রাব্বি সুমনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম রেজাউল করিম চৌধুরী।

এসময় এম রেজাউল করিম চৌধুরী বলেন, মানুষের চাহিদা ভোগবিলাস দিনদিন বৃদ্ধি পাওয়ার ফলে মানুষ প্রতিদিন নির্বিচারে বৃক্ষ ধ্বংস করছে। আর এই ধ্বংসের ফলে প্রকৃতি তার ভারসাম্য হারাচ্ছে। তাই সুস্থ জীবনযাপনের জন্য ও দূষণমুক্ত পরিবেশের জন্য বৃক্ষরোপণের বিকল্প নাই। কেননা এই গাছ আমাদের একমাত্র কৃত্রিম বন্ধু। গাছপালা বাদ দিয়ে পৃথিবীতে অন্য কোনো জীবের অস্তিত্ব কল্পনা করা যায় না। সুতরাং নির্বিচারে প্রকৃতি ধ্বংস করে নিজেরা নিজেদের বিপদ ডেকে আনবেন না।

সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম সিদ্দিকী, শিক্ষক হাসান জোনায়েদ, ইসলামিয়া ডিগ্রী কলেজের সাবেক ভিপি ও চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা নাজমুল আলম খাঁন, পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, ওয়ার্ড যুবলীগ  রোকনুজ্জামন রোকন, আবদুল হালিম, ওয়াসিম চৌধুরী, দীপল বড়ুয়া, রাশেদ মজুমদার, মো. জাহেদুল আলম, মো. ফোরকান, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মো. ইলিয়াছ, ইউসুফ মো. মিনার, এডভোকেট সাদ্দাম হোসেন, মো. দুলাল, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মোক্তার হোসেন রাজু, এনামুল হক, ইরাদ হোসেন, আব্দুল মাবুদ আসিফ, শরিফুল আলম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.