চট্টগ্রামে একদিনে শনাক্ত ১৩৩ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নগর ও জেলায় করোনার সংক্রমণে কেউ মারা যায়নি। চট্টগ্রামের ৫ ল্যাব ৮০৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনামুক্ত হয়েছেন ৫৩ জন।

আজ বুধবার (২২ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রামের ৫ টি ল্যাবের ৮০৯ জনের নমুনা পরীক্ষায় ১৩৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৯১ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৪২ জন। এ নিয়েimageচট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ১৯৮ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৫৩ জনসহ মোট ১ হাজার ৬৭৭ জন। আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। এতে নিহতের সংখ্যা আগের মত ২২৫ জনই। এদিকে ৮০৯ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪০ টি নমুনা পরীক্ষা করে ৩৩ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৭ জন জেলার বিভিন্ন উপজেলার ২৬ জন পজেটিভ।

বিআইটিআইডিতে ১৪৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৭ জন। এর মধ্যে নগরীর ৬ জন জেলার উপজেলার ১ জন পজেটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৭৮ টি নমুনা পরীক্ষা করে ৩৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে ৩১ জন নগরীর ও ২ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ২৩১ টি নমুনা পরীক্ষা করে ২২ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১৬ জন, জেলার বিভিন্ন উপজেলার ৬ জন পজেটিভ। বেসরকারি শেভরনে ১১৫ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৩১ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৭ জন। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৪২ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- সাতকানিয়ায় ১ জন, বাঁশখালী ২ জন, আনোয়ারার ১ জন, পটিয়ার ২ জন, রাঙ্গুনিয়া ১ জন, রাউজানের ১৫ জন, ফটিকছড়ির ১০ জন, হাটহাজারীর ৮ জন এবং মিরশ্বরাই ২ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.