এমপিকে জড়ানোয় বাঁশখালী চেয়ারম্যান সমিতির প্রতিবাদ 

0

বাঁশখালী প্রতিনিধি: বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আলী আশরাফকে যথাসময়ে রাষ্ট্রীয় সন্মাননা গার্ড অব অনার প্রদান না করেই গত ২৭ জুলাই সোমবার কবর দেওয়া হয় । সেখানে রাষ্ট্রীয় সন্মান জানানোর জন্য প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তারা যথাসময়ে উপস্থিত না হওয়ায় গার্ড অব অনার প্রদান করতে পারেনি । পরে প্রশাসনের লোকজন মুক্তিযোদ্ধার কবরে পুষ্পস্তবক অর্পন এবং কবর জেয়ারত করেন ।

এ ঘটনাকে কেন্দ্র করে জেলা প্রশাসকের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন এবং তদন্ত চলমান থাকলেও করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রাম শহরের বাসায় আইসোলেশনে থাকা বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীকে জড়িয়ে মুক্তিযুদ্ধ ও গার্ড অব অনার না দেওয়ার পেছনে এমপির ইন্ধন রয়েছে এমন অজুহাত তুলে মিথ্যাচার করছে ।

তারই প্রতিবাদে বাঁশখালীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সংগঠন বাঁশখালী চেয়ারম্যান সমিতির পক্ষে বাঁশখালীর সাংসদকে জড়িয়ে মিথ্যাচার করায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।

চেয়ারম্যান সমিতির নেতৃবৃন্দ তাদের লিখিত বিবৃতিতে বলেন মুক্তিযোদ্ধাদের সন্মান ও গার্ড অব অনার প্রদান করা প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য । প্রশাসনের বিলম্বের কারনে সংগঠিত ঘটনাকে বাঁশখালীর এমপির উপর চাপিয়ে দিয়ে একটি পক্ষ নতুন করে রাজনীতি শুরু করেছে বলে অভিমত প্রকাশ করেন বাঁশখালী চেয়ারম্যান সমিতির ও কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান এড.আ.ন.ম. শাহাদত আলম ও সাধারন সম্পাদক ও চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী।

বিবৃতিতে তারা আরো বলেন বাঁশখালীর উন্নয়ন বাঁধাগ্রস্থ করতে একটি পক্ষ বার বার মিথ্যা বানোয়াট ইস্যু তুলে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করে । এটাও তার একটি ।

তারা বলেন এমপি মহোদয়ও চায় মুক্তিযোদ্ধা আলী আশরাফকে কেন রাষ্ট্রীয় সন্মান জানাতে বিলম্ব হয়েছে তার সঠিক তদন্তসহ সকল মুক্তিযোদ্ধাদের যথাযথ সন্মান প্রদান করুক রাষ্ট্র ও জনগন ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.