খালেদা জিয়া বিদেশে উন্নত চিকিৎসার জন্য আবেদন করবেন

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিদেশে উন্নত চিকিৎসার জন্য তার জামিন মেয়াদ বাড়ানো এবং বিদেশে যাওয়ার অনুমতির জন্য আবেদন করবেন। এমনটিই জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব ও খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

রবিবার রাতে গুলশানে খালেদা জিয়ার বাসায় তার সঙ্গে দেখা করার পর গণমাধ্যমকে এসব কথা বলেন তার এই আইনজীবী।

অবশ্য ঈদের দিন রাতে স্থায়ী কমিটির সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে দীর্ঘ প্রায় দুই ঘণ্টা বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমকে বলেছিলেন যে, তার চিকিৎসার দরকার। কিন্তু কোথায় চিকিৎসা নেবেন এটা এখনো ঠিক করা হয়নি।

মাহবুব উদ্দিন খোকন বলেন, তার শারীরিক অবস্থা এখনো এত ভালো না। হাতের আঙ্গুলে সমস্যা ছিল, হাতটা বাঁকা হয়ে গিয়েছিল। তারপর হাঁটুর রিপ্লেসমেন্ট বিদেশে হয়েছিল। হাসপাতালে থাকাকালে ব্যথা ছিল, এখন আরো বেড়ে গেছে। পায়ের হাটুতে রিপ্লেসমেন্ট করার কোন ব্যবস্থা নেই। লেখাপড়া করার কোন ব্যবস্থা নেই। হাতের আঙ্গুলে সার্বক্ষণিক ব্যথা করে।

তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে তিনি চিকিৎসা করতে পারছেন না। চিকিৎসাকরা প্রতিদিন বাসায় এসে দেখতেছেন। কিন্তু ইম্প্রুভ করছে না। আরো জটিলতা সৃষ্টি হয়ে গেছে। এখন চিকিৎসা করাবেন। টেস্ট করার জন্য হসপিটালে যেতে হবে, কিন্তু হাসপাতাল ঝুঁকিপূর্ণ। ওনার যে বয়স তাতে আরো বেশী জঘন্য হয়ে যায়।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন আরো বলেন, তার চিকিৎসা করতে হবে। আমরা আশা করি সরকার এটা বিবেচনা করবেন। বিশেষ করে বিদেশে ওনার যে হাঁটুর রিপ্লেসমেন্ট হয়েছে। সেটার জন্য পার্টিকুলারি বিদেশ যাওয়া লাগতে পারে। আমরা আশা করি, সরকার যেহেতু তাকে মুক্তি দিয়েছে চিকিৎসার জন্য। তো বিদেশে চিকিৎসার প্রয়োজন হলে সেজন্যে সরকার তাকে পারমিশন দিতে পারে। এজন্যে যখাসময়ে আবেদন করা হবে।

গুলশানের ৭৯ নম্বর সড়কের ১ নম্বর বাড়ি ফিরোজায় সন্ধ্যায় সাড়ে সাতটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত কথা বলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। ওই সময়ে খালেদা জিয়ার ছোট ভাই শামিম ইস্কান্দার উপস্হিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.