বাঁশখালীতে সিপিপি স্বেচ্ছাসেবকদের ২দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

0

বাঁশখালী প্রতিনিধি,সিটি নিউজ : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ৭১জন সিপিপির (ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী) স্বেচ্ছাসেবকদের ২দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গতকাল রবিবার উপজেলার গ্রীণপার্ক কমিউনিটি সেন্টারে অনুষ্টিত হয়। বাঁশখালী উপজেলা পরিষদের আয়োজনে, জনস্বাস্থ্য, স্যানিটেশন ও বিশুদ্ধ পানি সরবরাহ বিষয়ক উপজেলা কমিটির বাস্তবায়নে ,উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশানাল এজেন্সী (জাইকার ) সহযোগিতায় এ প্রশিক্ষণ কর্মশালায় বাঁশখালীর ‘উপকলীয় এলাকায় সিপিপি স্বে”ছাসেবকদের দুর্যোগ পূরবর্তী ও পরবর্তী সময়ে করনীয় বিষয়ে আলোচনা করা হয়।

এ কর্মশালার উম্ভোধন করেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, প্রশিক্ষণে উপস্থিত ছিলেন ও আলোচনায় অংশ গ্রহন করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, সিপিপির সহকারি পরিচালক মো: সাইফুল ইসলাম, ইউডিএফ মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস এর উপ-সহকারি প্রকৌশলী লিপটম ওম, সিপিপি উপজেলা টিম লিড়ার মোহাম্মদ ছগীর, সিপিপি বাঁশখালী অফিসে কর্মরত মিটু কুমার দাশ, জাতীয় পুরস্কার প্রাপ্ত স্বেচ্ছাসেবক কল্যাণ বড়ুয়া, আলী হায়দার আসিফ, হারুনুর রশিদ, খোরশেদ আলম সহ অন্যান্য অংশগ্রহনকারীরা আলোচনায় অংশ নেন ।

প্রশিক্ষণের দ্বিতীয় দিনে বাঁশখালী উপজেলা প্ররিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী ও উপজেলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী সহ প্রশিক্ষকগন উপস্থিত থাকবেন ।
উল্লেখ্য বাঁশখালীতে ১০৬৫ জন সিপিপির (ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী) সদস্য রয়েছে ,তার মধ্যে ৩৫৫ জন মহিলা । যারা যে কোন দুর্যোগে স্বে”ছাসেবক হিসাবে উপকুলীয় এলাকায় জনগনকে সচেতন ও দুর্যোগে সহায়তা করে ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.