চট্টগ্রামে ৩৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত ৩৬ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে ৩৬৮ জনের করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় শনাক্ত পাওয়া গেছে ৩৬ জন। চট্টগ্রামে দিনদিন কমছে নমুনা পরীক্ষা। গত শনিবার ৪৩১ জনের নমুনা পরীক্ষা হলেও গতকাল রবিবার নমুনা পরীক্ষা হয়েছে ৩৬৮ জনের। এতে নতুন করে ৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শতকরা ১০ জনের কাছাকাছি হলেও মানুষ নমুনা পরীক্ষায় যাচ্ছে না বা আগ্রহী হচ্ছে না।

আজ সোমবার (১৭ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৩টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৩৬৮ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তারমধ্যে নগরীর ২৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৮ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৮৪৫ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৫৮ জনসহ মোট ৩ হাজার ৫৭৯ জন। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ১ জনের মৃত্যুসহ মোট ২৫২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে ৩৬৮ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তারমধ্যে নগরীর ৩ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৮ জন। এর মধ্যে নগরীর ৭ জন জেলার ও উপজেলার ১ জনের পজিটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১২৭টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৮ জন নগরীর ও ২ জন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জনের নমুনা পরীক্ষায় কোনো করোনা শনাক্ত হয়নি। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৮ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- বাঁশখালী ১ জন, বোয়ালখালী ১ জন, রাউজান ৩ জন, হাটহাজারীর ২ জন এবং সীতাকুন্ড ১ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.