ইউনিপের গ্রাহকদের পাওনা টাকা ফেরত দিতে হাইকোর্টের রুল

0

সিটি নিউজ ডেস্কঃ সাধারণ জনগণের টাকা হাতিয়ে নেওয়া কথিত মাল্টিলেভেল মার্কেটিং কোম্পানি ইউনিপে টু ইউ-এ জড়িত হয়ে নিঃস্ব হয়ে যাওয়া গ্রাহকদের পাওনা ৪২০ কোটি টাকা (অর্থ) কেন তাদেরকে ফেরত বা বুঝিয়ে দেয়া হবে না, তা জানতে চেয়ে সরকারের সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন হাইকোর্ট।

আজ বুধবার (২৬ আগস্ট) ইউনি পে টু ইউ থেকে তিন কোটি টাকার ওপরে পাবেন-এমন এক গ্রাহকের করা রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

অর্থ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, ব্র্যাক ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, সিটি ব্যাংক ও ইউনিপে টু ইউর চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিটকারী সুপ্রিম কোর্টের আইনজীবী শামসুজ্জামান তুহিন সংবাদ মাধ্যমকে বলেন, বিচারিক আদালতের রায়ে মামলা-সংক্রান্ত বিভিন্ন হিসাবে অবরুদ্ধ আছে ৪২০ কোটি ১৪ লাখ ২৯ হাজার ৬৬৩ টাকা। এই টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে।

তিনি বলেন, মাল্টিলেভেল মার্কেটিং কোম্পানি ইউনিপে টু ইউ-এর নামে এবং আসামিদের পরিচালিত সম্পত্তি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা এবং সেই টাকা গ্রাহকদের বুঝিয়ে দিতে বলেছেন আদালত। আজ আদালত এ বিষয়ে রুল জারি করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.