আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সব কমিটি জমা দেওয়ার নির্দেশ

0

সিটি নিউজ ডেস্কঃ আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে দলের উপ-কমিটি, জেলা, মহানগর এবং সহযোগী সংগঠনগুলোর পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বুধবার (২ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর যৌথসভায় এই নির্দেশনা দেন তিনি।

তিনি বলেন, ‘যে সব জেলা, মহানগর এবং সহযোগী সংগঠগুলোর সম্মেলন হয়েছে, কিন্তু পূর্ণাঙ্গ কমিটি হয়নি, তাদের পূর্ণাঙ্গ কমিটি ১৫ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে হবে।’ পাশাপাশি দলের বিষয় ভিত্তিক উপ-কমিটির তালিকাও একইসময়ের মধ্যে দলের কেন্দ্রে জমা দেওয়ার জন্য নির্দেশনা দেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এখন থেকে আমাদের সীমিত আকারে সারাদেশে সাংগঠনিক কার্যক্রম শুরু করতে হবে। বিস্তারিত আলাপ-আলোচনার মধ্য দিয়ে পরে জানাবো। ১৫ সেপ্টেম্বরের মধ্যে দলের দফতর বিভাগে দলের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জমা প্রদানের আহ্বান করছি। যে সব জেলা, মহানগর ও সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে, পূর্ণাঙ্গ কমিটি হয়নি— সেই কমিটি ১৫ সেপ্টেম্বরের মধ্যে জমা দেওয়ার জন্য সংগঠনের সব শাখার প্রতি নির্দেশা দিচ্ছি।’

তিনি বলেন, এ ব্যাপারে আমি সাধারণ সম্পাদকসহ সংশ্লিষ্ট যুগ্ম সাধারণ সম্পাদকরা বিষয়টি দেখছেন এবং সংশ্লিষ্ট জেলার সঙ্গে যোগাযোগ করবেন। এরপর যে সম্মেলনগুলো হবে সেগুলো সব আনুষ্ঠানিকতা শেষ করেই করবো। উপজেলা সম্মেলন, ইউনিয়ন, ওয়ার্ড বাদ দিয়ে জেলা সম্মেলন করার কোনও মানে হয় না। কাজেই আমাদের একেবারেই তৃণমূল থেকে চিন্তা-ভাবনা করতে হবে।

এ সময় ওবায়দুল কাদের জানান, খুব শিগগিরই দলের সভাপতিমণ্ডলীর সভা হবে। এরপর কার্যনির্বাহী কমিটির মিটিং করার চিন্তা-ভাবনা আছে।

এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এস এম কামল হোসেন, মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.