আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় বসে আছেঃ গয়েশ্বর রায়

0

সিটি নিউজ ডেস্কঃ জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে নানা ষড়যন্ত্রের মাধ্যমে জোর করে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় বসে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এই সরকার মানুষের ভোটাধিকার হরণ করেছে, আইনের শাসন দলীয় শাসনে পরিণত করেছে। এই আওয়ামী লীগ সরকার উন্নয়নের নামে দুর্নীতিকেই মূল রাজনীতি হিসেব বেছে নিয়েছে।

আজ রবিবার (৬ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। সদরঘাট-কেরাণীগঞ্জ পারাপারে শত বছরের অধিক পুরনো গুদারাঘাট বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিতউটিএ) কর্তৃক বন্ধ করার তীব্র ও নিন্দা প্রতিবাদ জানিয়ে তিনি এ বিবৃতি দেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সদরঘাট-কেরাণীগঞ্জ গুদারাঘাট বন্ধের ফলে নৌকা বেয়ে জীবিকা নির্বাহ করা মানুষগুলো বেকার হয়ে তাদের পরিবার-পরিজন নিয়ে পথে বসে যাবেন। বহু গার্মেন্টকর্মী নিম্ন আয়ের মানুষ এই নৌকায় পারাপার করেন। কেরাণীগঞ্জের ব্যবসায়ীরাও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। একে তো কোভিড-১৯ এর প্রভাবে মানুষ চরমভাবে আর্থিক অনটনের মধ্যে বাস করছে। তার মধ্যে সদরঘাট-কেরাণীগঞ্জ গুদাঘাট বন্ধ করার সিদ্ধান্ত্ম কেরাণীগঞ্জবাসীর জন্য মরার উপর খাঁড়ার ঘা।

তিনি বলেন, সরকার জনগণের বাঁচা-মরা, সুবিধা-অসুবিধার দিকে না তাকিয়ে নিজের স্বার্থের দিকেই বেশি নজর দিচ্ছে। সরকারকে উদ্দেশ্য করে বলতে চাই, এবার থামুন। কেরাণীগঞ্জবাসীর সুবিধা-অসুবিধার কথা ভাবুন, নিম্ন আয়ের মানুষের কথা ভাবুন। কোভিড-১৯ এ বিপর্যস্থ মানুষেরগুলোর দিকে তাকিয়ে অবিলম্বে সদরঘাট-কেরানীগঞ্জ গুদারাঘাট খুলে দিন। জনগণের কাতারে আসুন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.