স্বাধীনতা বিরোধী ও সুবিধাবাদীদের স্থান দলে হবেনা- আ জ ম নাসির উদ্দিন

১৬ সেপ্টেম্বর নগর আওয়ামী লীগের বর্ধিত সভা

0

জুবায়ের সিদ্দিকী, সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চসিক মেয়র আ জ ম নাসির উদ্দিন মেয়রের মেয়াদ পূর্ণ হওয়ার পর এখন মহানগর আওয়ামী লীগের কার্যক্রমকে বেগবান করতে কাজ করছেন। দলকে গুছিয়ে সাংগঠনিক তৎপরতাও বৃদ্ধি করছেন।

রবিবার ১৩ সেপ্টেম্বর সকালে আ জ ম নাসির উদ্দিনের সাথে মুখোমুখি হলে সিটি নিউজকে তিনি বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সংগ্রামী ইতিহাস দীর্ঘদিনের। সংগ্রামী ইতিহাসও অনেক। দেশের ক্রান্তিলগ্নে ও স্বাধীনতা যুদ্ধের সময় মহানগর আওয়ামী লীগ গুরুত্বপূর্ণ ভূমিকা দেশবাসী জানেন। ক্রান্তিকালেও আমরা সজাগ ও সতর্ক থেকে মানুষের পাশে ছিলাম। ইতিমধ্যে আমরা কার্যকরী কমিটির সভা করেছি।

তিনি বলেন, আগামী ১৬ সেপ্টেম্বর দলের বর্ধিত সভা করবো। সাংগঠনিক দূর্বলতা কোথায় বা সাংগঠনিক সমস্যা কোথায় তা চিহ্নিত করার ও আওয়ামী লীগকে গতিশীলসহ ঐক্যবদ্ধ করার প্রচেষ্টা আমাদের অব্যাহত আছে। ১৬ সেপ্টেম্বর বর্ধিত সভা করে তৃণমূল পর্যায় থেকে শক্তিশালী কার্যক্রম ও সাংগঠনিক ভিত্তি মজবুত করার উদ্যোগ নিচ্ছি।

সাবেক মেয়র নাসির উদ্দিন বলেন, প্রত্যেক ইউনিটে সভা করে সাংগঠনিক গতি বাড়ানোর উদ্যোগ অতীতের মতো এবারও নেব। তিনি বলেন, সংগঠনে নতুন সদস্য সংগ্রহ নবায়ন কার্যক্রম চলমান থাকবে। নতুন সদস্য সংগ্রহ করার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করার জন্য প্রত্যোক ইউনিটকে নির্দেশ দেওয়া হচ্ছে। স্বচ্ছতা না রেখে যদি কেউ কিছু করে সেটা মহানগর আওয়ামী লীগ যাচাই বাছাই করবে। যাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধী ও সুবিধাবাদীদের স্থান যাতে দলে না হয়, সে ব্যবস্থা নেব। আমরা মনে করি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা পরিচালনা করে এসেছি এবং সামনের দিনগুলোতে দলকে সুসংগঠিত করতে পদক্ষেপ নেয়া হচ্ছে। করোনা মহামারীতে যারা মূল দায়িত্বে থাকা অবস্থায় মারা গেছেন সে সব নেতাদের পদে পরবর্তী পদে যিনি আছেন তাদের পদায়ন করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রীর সামনে জন্মদিন আছে, সে উপলক্ষে আমরা ধর্মীয়ভাবে কর্মসূচী পালন করব। নেত্রীর জন্মদিন পালন না করার জন্য নির্দেশনা পাঠিয়েছেন কেন্দ্র থেকে। সে হিসেবে শুধু ধর্মীয় অনুষ্ঠানাদি করার পরিকল্পনা রয়েছে। ধর্মীয় অনুষ্ঠানাদির মধ্যে কোরানখানী ও মিলাদ মাহফিল করার সিদ্ধান্ত নেব ইনশল্লাহ্। তাছাড়া আমাদের সাবেক মন্ত্রি এম এ মান্নানসহ কয়েকজন সিনিয়র নেতার মৃত্যুবার্ষিকীও অনুরূপভাবে করার চিন্তা ভাবনা আছে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র নাসির উদ্দিন বলেন, ১৬ সেপ্টেম্বর নগরীর থিয়েটার হলে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.