শহীদ নগরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিলেন ডাঃ শাহাদাত হোসেন

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ ওয়ার্ডের পূর্ব শহীদ নগর কামাল সওদাগরের বাড়ীতে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন।

আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ডাঃ শাহাদাত হোসেনের নেতৃত্বে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর ও চট্টগ্রাম ৮ নির্বাচনী আসনের বিএনপি প্রার্থী ও দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানসহ বিএনপির একটি প্রতিনিধি দল শহীদ নগরে গিয়ে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের খোজখবর নেন। পরে ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরন করেন। এ সময় তারা সহায় সম্বল হারা ক্ষতিগ্রস্ত সাথে কথা বলে তাদেরকে শান্তনা দিয়ে পাশে থাকার আশ্বাস প্রদান করেন।অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পর ডাঃ শাহাদাত হোসেন এই অগ্নিকান্ডের ঘটনার পরে অনেক বিলম্বে ফায়ার সার্ভিসের গাড়ি আগুন নেভাতে আসায় ক্ষোভ প্রকাশ করেন।

ডাঃ শাহাদাত হোসেন বলেন, একদিকে যারা বিত্তশালী তাদের জন্য নতুন নতুন গৃহায়ন প্রকল্প প্রহণ করা হচ্ছে। অন্যদিকে যারা দূর্বল, যারা বস্তিতে বাস করেন তাদের বিকল্প কোনো ব্যবস্থা নেই। নিম্ন আয়ের মানুষের জন্য গৃহায়নের কোনো ব্যবস্থা তাদের নেই। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে উপযুক্ত ক্ষতিপুরণের জন্য সরকারেরে প্রতি দাবি জানান।

এ সম্য় চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, অগ্নিকান্ডের ক্ষতি পুষিয়ে দেয়ার মত সক্ষমতা কারো নেই। মহান আল্লাহ তা’য়ালা মানুষকে বিপদ-আপদ দিয়ে পরীক্ষা করে থাকেন। বিপদে ধৈর্য্য ধরে যে কোন পরিস্থিতির মোকাবেলা করতে হবে। তিনি সমাজের বিত্তবান ও সক্ষম সকলকে দুর্গতদের পাশে দাঁড়াবার আহবান জানিয়ে বলেন, সামাজিক দায়বদ্ধতা ও মানবিক দিক থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব।

এ সময় আবুু সুফিয়ান বলেন, এই এলাকায় যারা বাস করে সবাই নিম্ন আয়ের মানুষ। এই ঘরগুলো পুঁড়ে যাওয়ার ফলে তারা একেবারেই নিঃস্ব হয়ে গেছে। আমরা অগ্নিকান্ডের ঘটনায় দুঃখ প্রকাাশ করছি। বিএনপি সব সময়ে আপনাদের পাশে ছিলো, আপনাদের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুল ইসলাম, সহ সাধারন সম্পাদক শামসুল আলম, জি এম আইয়ুব খান, সহ দপ্তর সম্পাদক মোঃ ইদ্রিস আলী, বায়েজিদ থানা বিএনপির সাধারন সম্পাদক আবদুল কাদের জসিম, পাঁচলাইশ ৩ নং ওয়ার্ড় বিএনপির সভাপতি হাজী মোঃ ইলিয়াছ, সাধারন সম্পাদক এস এম আবুল কালাম আবু, বায়েজিদ থানা বিএনপির যুগ্ম সম্পাদক আবুল বশর, সহ সাধারন সম্পাদক আবুল কালাম আবু, নুরুল ইসলাম, যুব সম্পাদক মোঃ ইলিয়াছ, ওয়ার্ড় বিএনপির কোষাধ্যক্ষ মোঃ বেলাল সর্দার, সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম কালু প্রমূখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.