জেএমবির চার সদস্যর ১৫ দিনের রিমান্ড

0

সিটিনিউজবিডি : চট্টগ্রামে গ্রেপ্তার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র চার সদস্যকে তিনটি পৃথক মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিন করে মোট ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৭ অক্টোবর) চট্টগ্রাম মহানগর হাকিম আব্দুল কাদের তাদের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হল, জেএমবি’র চট্টগ্রামের সেকেন্ড ইন কমান্ড বুলবুল আহমেদ ওরফে ফুয়াদ, সদস্য মো.সুজন ওরফে বাবু, মাহবুব এবং শাহজাহান কাজল।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, জেএমবি সদস্যদের বিরুদ্ধে নগরীর কর্ণফুলী থানায় দায়ের হওয়া তিনটি মামলার মধ্যে প্রত্যেকটিতে ১০ দিন করে রিমান্ড চেয়েছেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত প্রত্যেকটিতে পাঁচদিন করে মোট ১৫ দিন চারজনকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

এদিকে নগরীর সদরঘাট থানার মাঝিরঘাটে ব্যবসায়ীর কাছ থেকে ছিনতাইয়ের সময় গ্রেনেড বিস্ফোরণে তিনজনের মৃত্যুর মামলায়ও চার জেএমবি সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। আদালত রোববার শুনানির সময় নির্ধারণ করেছেন।

সোমবার (৫ আগস্ট) নগরীর কর্ণফুলী থানার খোয়াজনগর এলাকায় জেএমবি’র একটি আস্তানায় অভিযান চালিয়ে আটটি হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ। এসময় জেএমবি’র সামরিক প্রধান জাবেদসহ পাঁচজনকে আটক করা হয়। জাবেদ ৬ আগস্ট ভোরে নগর গোয়েন্দা পুলিশের সঙ্গে আরেকটি অভিযানে গিয়ে গ্রেনেড বিস্ফোরণে নিহত হয়েছে।

০৬ অক্টোবর গভীর রাতে নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এস আই) আলতাফ হোসেন বাদি হয়ে কর্ণফুলী থানায় তিনটি মামলা দায়ের করেন।

এর মধ্যে অস্ত্র আইনের মামলায় জেএমবি’র চারজনকে আসামি করা হয়েছে। এরা হল, জেএমবি’র চট্টগ্রামের সেকেন্ড ইন কমান্ড বুলবুল আহমেদ ওরফে ফুয়াদ, সদস্য মো.সুজন ওরফে বাবু, মাহবুব এবং শাহজাহান কাজল। চারজনই বর্তমানে গ্রেপ্তার আছে।

এছাড়া সন্ত্রাসবিরোধী আইন এবং বিস্ফোরক আইনে দায়ের হওয়া অপর দু’টি মামলায় গ্রেপ্তার চারজন ছাড়াও ফারদিন এবং গিয়াস নামে পলাতক দু’জনকে আসামি করা হয়েছে।

আটক চারজনের স্বীকারোক্তিতে ফারদিন ও গিয়াসের নাম আসার পর তাদের মামলায় আসামি করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

গ্রেনেড বিস্ফোরণে জাবেদ নিহতের ঘটনায়ও বায়েজিদ বোস্তামি থানায় দু’টি মামলা দায়ের হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.