জননেতা এম.এ. মান্নান আদর্শ ও ত্যাগের প্রতীকঃ সুজন

0

সিটি নিউজঃ জাতির জনক বঙ্গবন্ধু’র স্নেহধন্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বি.এল.এফ’র পূর্বাঞ্চলীয় জোনের উপ-অধিনায়ক, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী জননেতা এম.এ.মান্নানের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দামপাড়া মসজিদে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আজ সোমবার এম.এ মান্নানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম সিটি কর্পোশেনের প্রশাসক খোরশেদ আলম সুজন। পরে তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনায় কবর জেয়ারত ও মোনাজাত করেন।

এসময় এম.এ. মান্নানের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে প্রশাসক বলেন, জননেতা এম.এ. মান্নান আদর্শ ও ত্যাগের প্রতীক। তিনি আজীবন সত্যের সন্ধানী ও পরোপকারী ছিলেন। চট্টল দরদী, কর্মবান্ধব-আপোষহীন, নির্লোভ এ মানুষটি ছিলেন কিংবদন্তিতুল্য জননেতা। বাষট্টি’র শিক্ষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, সত্তরের নির্বাচন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ এ দেশের সামরিক শাসন বিরোধী আন্দোলনে তার ভূমিকা ছিল অনন্য।

তিনি চট্টগ্রামের আওয়ামীলীগ নেতৃত্বে অন্যতম দিকনির্দেশনাকারী হিসেবে যে ভূমিকা পালন করে গেছেন তা সবার কাছে স্মরণীয় হয়ে থাকবে। সর্বোপরি স্বচ্ছ-পরিস্কার রাজনীতির ক্ষেত্রে এবং ত্যাগী নেতা হিসেবে তিনি গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে সবার কাছে অনুকরণীয় ছিলেন। অন্যদিকে জহুর আহমদ চৌধুরী ও এম.এ আজিজ, এম. এ হান্নান এর পর চট্টগ্রামের রাজনীতিতে তিনি উজ্জ্বল নক্ষত্র ছিলেন। তার পথ অনুসরণ করে দেশ সেবায় এগিয়ে এলে দেশ ও জাতি উপকৃত হবে।

এতে আরো উপস্থিত ছিলেন প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, শ্রমিক নেতা শফি বাঙালি, ১৫ নং বাগমনিরাম ওর্য়াড আওয়ামী লীগের সভাপতি সাবেক কাউন্সিলর মোঃ গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল বশর, এম.এ. মান্নানের পুত্র ও চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক দিদারুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান বাচ্চু,চসিক মাদ্রাসা পরিদর্শক মাওলানা হারুন উর রশীদসহ ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, ছাএলীগ নেতৃবৃন্দ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আলাদি জমাদার ওয়াকফ এস্টেট জামে মসজিদের হাফেজ মোহাম্মদ শহিদুল্লাহ।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.