চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৪৩ জন, মৃত্যু ১

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৪৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৬১৩ জন।

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এ তথ্য জানা যায়। চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ৬টি ল্যাবসহ কক্সবাজারের ল্যাবে ৭১০ টি নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৪৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭১০ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩৩ জন এবং উপজেলায় ১০ জন। শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১২ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষায় ৯জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৪ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪২টি নমুনা পরীক্ষা করে ৭ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষায় ৭ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১১ জনের নমুনা পরীক্ষা করে ১ জন কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.