নগরীতে মাস্ক না পরায় ৫০ জনকে জরিমানা

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীতে মাস্ক পরিধান নিশ্চিত করতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো:উমর ফারুক নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট পরিচালা করা হয়। এসময় কোতয়ালী মোড়ে মাস্ক পরিধান না করায় মোবাইল কোর্ট ৫০ জন ব্যক্তিকে প্রায় ৪ হাজার টাকা জরিমানা করেছেন।

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে কোতোয়ালী মোড়ে মাস্ক পরা নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরার ক্ষেত্রে সরকারের কঠোর নির্দেশনা থাকলেও অধিকাংশ মানুষই তা মানছেন না। দেখা যায় রাস্তা-ঘাটে, বিপনি বিতান,মার্কেট ও গুরুত্বপূর্ণ এলাকায় মানুষ মাস্ক না পরে চলাফেরা করছেন ।যার ফলে করোনা ভাইরাস সংক্রমণে প্রভাব ফেলছে। তাই যারা মাস্কবিহীন চলাফেরা করছে তাদের আইনের আওতায় নিয়ে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

মাস্ক কেন পরেননি জানতে জানতে চাইলে জবাবে অনেকে বলেন করোনা ভাইরাস নেই বলে তারা মাস্ক পরেননা ও তাদের সংক্রমিত করবেনা বলে তাদের মাস্ক প্রয়োজন নেই ।এমনকি ভুলে তারা মাস্ক বাসায় কিংবা বাড়িতে রেখে এসেছেন বলে অজুহাত দেখান।

তিনি আরো জানান ,মোবাইল কোর্ট পরিচালনা কালে দেখা যায় অনেকেই অবহেলা করে মাস্ক পরেননা। অন্যরা মাস্ক পরিধান করেনা বলে নিজেরা মাস্ক পরেননা আবার মাস্ক না পরে পকেটে রেখে দেন অনেকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.