অবশেষে ডবলমুরিং থানার এসআই হেলাল চাকরিচ্যুত

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র ডবলমুরিং থানার এসআই হেলাল খানকে বরখাস্তের পর এবার চাকরিচ্যুত করা হয়েছে। তার বিরুদ্ধে করা বিভাগীয় মামলায় দোষী প্রমাণিত হওযায় তাকে মঙ্গলবার (৬ অক্টোবর) এ চাকরিচ্যুত করা হয়। আগ্রাবাদে তরুণ মারুফ আত্মহত্যার ঘটনায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে সিএমপি সূত্রে জানা গেছে।

নগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) ফারুক উল হক বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। সেখানে অপরাধ প্রমাণিত হওয়ায় এসআই হেলালকে চাকরিচ্যুত করা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (পশ্চিম-দক্ষিণ) মোহাম্মদ মনজুর মোর্শেদের তদন্ত প্রতিবেদনে অভিযুক্তসহ মোট ৩২ জনের সাক্ষ্য গ্রহণ করেন। এতে ঘটনার দিন এসআই হেলাল খান থানার ওসিকে অবগত না করে সেখানে বেআইনিভাবে অভিযানে যাওয়ার সত্যতা মিলেছে। এছাড়া তিনি পুলিশি পোশাকেও ছিলেন না হেলাল। সেকারণে সাময়িক বরখাস্তের পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের সুপারিশ করা হয়েছিল প্রতিবেদনে। অভিযানের সময় অন্য দুইজন রাজীব ও সবুজের নাম শুনা গেলেও তদন্ত কমিটি তাদের বিরুদ্ধে কোনও সাক্ষ্য প্রমাণ পায়নি। এছাড়াও ভবিষ্যতে এধরণের ঘটনা যাতে না ঘটে পুলিশের যত আইন কানুন মেনে দায়িত্ব পালন করার কথা তা পুনরায় স্মরণ করিয়ে দেওয়া হয়েছে তদন্ত প্রতিবেদনে।

উল্লেখ্য, গত ১৬ জুলাই সন্ধা ৭টায় নগরীর ডবলমুরিং থানাধীন আগ্রাবাদের বাদামতলি মসজিদ এলাকায় ডবলমুরিং থানার এসআই হেলাল খানের হাতে নিজ মা বোনের লাঞ্চিত হওয়ার ঘটনায় অপমানিতবোধ করে রাগে ক্ষোভে আত্মহত্যা করেছেন দশম শ্রেণি পড়ুয়া ১৬ বছরের তরুণ সাদমান ইসলাম মারুফ। এ ঘটনায় ১৬ জুলাই ও পরদিন ১৭ জুলাই বাদামতলি মসজিদ এলাকায় ক্ষোভে পেটে পড়েন এলাকাবাসী।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.