জাপানি নাগরিক হ্ত্যাকাণ্ডের মোটিভ পাওয়া গেছে – রংপুর ডিআইজি

0

রংপুর প্রতিনিধি  :    জাপানি নাগরিক হোশি কোনিও হ্ত্যাকাণ্ডের ছয় দিন পর ক্লু ও মোটিভ পাওয়া গেছে বলে দাবি করেছেন তদন্ত কমিটির প্রধান রংপুর রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবির।

বৃহস্পতিবার দুপুরে তিনি সাংবাদিকদের জানান, হত্যাকাণ্ডের ক্লু পাওয়া গেছে। এর সূত্র ধরে তদন্ত কাজ এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। খুব শিগগিরই এ মামলার মোটিভ পরিস্কার করা হবে।

তবে কি ক্লু ও মোটিভ পাওয়া গেছে এবং কারা জড়িত এ বিষয়ে তদন্তের স্বার্থে অপেক্ষা করার পরামর্শ দিয়ে ডিআইজি হুমায়ুন কবির সাংবাদিকদের বলেন, ‘এখনতো সব প্রশ্নের উত্তর দেয়া যাচ্ছে না। তদন্তের স্বার্থে অপেক্ষা করতে হবে।’হোশি কোনিও হত্যার

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টার দিকে রংপুর মহানগরীর কাউনিয়ার কাচু আলুটারী এলাকায় দুর্বৃত্তদের গুলিতে খুন হন জাপানি নাগরিক হোশি কোনিও। এ ঘটনায় গ্রেপ্তার করা হয় ভাড়া বাসার মালিক জাকারিয়া বালা, ব্যবসায়িক বন্ধু হুমায়ুন কবির হিরা, তার শ্যালক তিতাস, রিকশা চালক মোন্নাফ ও ঘটনাস্থলের পাশের বাড়ির মালিকের ছোট ভাই মুরাদকে। এর মধ্যে শুধু হীরাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ঘটনায় কাউনিয়া থানার ওসি তিন অজ্ঞাত ব্যক্তির নামে হত্যা মামলা করেন।

ঘটনা তদন্তে র্যা ব, পুলিশ, সিআইডি, জাপানি দূতাবাসের বিশেষ টিম মাঠে কাজ করছে। গঠন করা হয়েছে রংপুর রেঞ্জের ডিআইজির নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত টিম।

এদিকে, ময়নাতদন্ত শেষে হোশি কোনিওর লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। জাপানি টিমের কাছে ঢাকায় নেয়ার জন্য তার লাশ হস্তান্তর করার কথা। তবে  কবে কখন  লাশ হস্তান্তর করা হবে সে ব্যাপারে তা নিশ্চিত হওয়া যায়নি। যেকোনো মুহূর্তে লাশ ঢাকায় নেয়ার জন্য সবকিছু প্রস্তুত রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে রংপুর সিটি করপোরেশনের মেয়র জানিয়েছেন, রংপুরেই হোশির লাশ দাফনের প্রক্রিয়া চলছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.