ভূমি মন্ত্রণালয় ২০১৫-১৬ অর্থবছরের কার্যসম্পাদন চুক্তি

0

ঢাকা অফিস  :   ভূমি মন্ত্রণালয় ও এর অধীনস্থ সকল দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে ২০১৫-১৬ অর্থবছরের কার্যসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সরকারের কর্মকাণ্ড গতিশীল ও সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে সিনিয়র সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে এ চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, এদেশে বিভিন্ন সময়ে ব্রিটিশ সরকার, পাকিস্তান সরকার অঞ্চলভেদে ভূমি ব্যবস্থাপনায় বিভেদের সূত্র গেঁথে রেখে গিয়েছিল। এর শিকড় একদিনে উপড়ে ফেলা সম্ভব নয়। গণমানুষের ভোগান্তি দূর করে জনসেবাকে মানুষের দ্বারে পৌঁছে দিতে সংশ্লিষ্ট সকলকে সরকারের উন্নয়নমূলক কাজে সক্রিয়ভাবে অংশ নেওয়ার আহ্বান জানান।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর সাথে মন্ত্রণালয়ের সচিবদের সমন্বয়ে সরকারের বার্ষিক কর্মকাণ্ড ত্বরাণ্বিত করতে ২০১৫-১৬ সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারকে ভূমি মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান, ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান ড. এম এ রব হাওলাদার, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক আবদুল জলিলসহ মন্ত্রণালয়ের অন্যান্য দফতরের প্রধানদের চুক্তি স্বাক্ষরিত হয়।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.