সৃজনশীল রাজনীতির অনুপম দৃষ্টান্ত আতাউর রহমান কায়সার-মহানগর যুবলীগ

0

সিটি নিউজ, চট্টগ্রাম : মহান স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক প্রাক্তন রাষ্ট্রদুত,বাংলাদেশ আওয়ামীলীগ সাবেক অর্থবিষয়ক সম্পাদক জননেতা আতাউর রহমান খান কায়সারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম মহানগর শাখা আজ মরহুমের কবর জেয়ারত, কবরে পুষ্পস্তবক অর্পণ করেছেন। এসময় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ অর্থ ও পরিকল্পনা সম্পাদিকা মাননীয় সংসদ সদস্য ওয়াসিকা খানম।

সংক্ষিপ্ত বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, সৃজনশীল রাজনীতির অনুপম দৃষ্টান্ত ছিলেন আতাউর রহমান কায়সার। তিনি যেমনি ছিলেন শিল্পসাহিত্য-সংস্কৃতির অনুসারী তেমনি তিনি রাজনীতি অঙ্গনে আদর্শের প্রতিক। আবার একজন প্রাজ্ঞ কুটনৈতিক হিসেবেও তিনি প্রতিভার স্বাক্ষর রাখেন।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম মহানগর শাখার যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, দিদারুল আলম দিদার, মাহবুবুল হক সুমন।

নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন নগর যুবলীগ সদস্য এড. আনোয়ার হোসেন আজাদ, মাহবুব আলম আজাদ, নেছার আহমেদ, আবদুল আওয়াল, শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, আলমগীর আলম, মোজাম্মেল হোসেন নান্টু, শাহেদুল ইসলাম শাহেদ, তারেক সুলতান, সাজ্জাদ আলী বাহাদুর, কাজল প্রিয় বড়ুয়া, মুজিবুর রহমান মুজিব, শাকিল হারুন, আলাউদ্দীন আলো, হোসেন সরওয়ার্দ্দী।

ওয়ার্ড সভাপতি সাধারণ সম্পাদকদের মধ্যে অমল সেন, এড. এস এম রিমু, শাহীন সরওয়ার, মো: ইকবাল, হারুনুর রশীদ আলম, শাহিন সরওয়ার, হাবিব শরীফ, মো: নজরুল ইসলাম, মাইনুল ইসলাম, জামাল উদ্দিন রাজু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ওয়াসিকা খানম এমপি বলেন, প্রগতিশীল রাজনীতির প্রসারে মাননীয় প্রধানমন্ত্রী যে ভুমিকা পালন করে চলেছেন তা এ যুগে একটি বড় চ্যালেঞ্জ। মুখে প্রগতির কথা বললেও সাম্প্রদায়িকতা এবং মৌলবাদী দমন করতে কেউ এগিয়ে আসেনি। তিনি যে দূরদর্শিতা, যে প্রজ্ঞা রেখে চলেছেন ,বর্তমান যুবসমাজ এবং ভবিষৎ প্রজন্ম তার সুফল ভোট করবে। শেষে দেশ-জাতি-প্রয়াত নেতার স্মরণে জেয়ারত করে দেশের সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.