সংশপ্তক’র ‘মাসিক কমিউনিটি পুলিশিং ফোরামের সভা’ সম্পন্ন

0

সিটি নিউজঃ বেসরকারী উন্নয়ন সংস্থা সংশপ্তক, দ্যা এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় চট্টগ্রাম মহানগরের ডবলমুরিং থানার আওতায় ২৭নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের সাথে সামাজিক দুরত্ব বজায় রেখে “মাসিক কমিউনিটি পুলিশিং ফোরামের সভা” হয় ।

আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত সভার শুরুতে সংশপ্তক এর প্রোগ্রাম ম্যানেজার এবং পিস প্রকল্পের ট্রেইনার এন্ড প্রোগ্রাম অফিসার জয়নাব বেগম চৌধুরী (মিতু) গত মিটিং এর কার্যবিবরণী উপস্থিত সকলের সামনে উপস্থাপন করেন ।

সভায় উপস্থিত ছিলেন ডবলমুরিং থানা, সিএমপি প্রতিনিধি এসআই ওয়াহেদ। তিনি বলেন, কমিউনিটি পুলিশিং ফোরাম বাংলাদেশ পুলিশেরই অঙ্গ-সংগঠন। জনগণের সহযোগিতায় পুলিশ যাতে সমাজের বিভিন্ন ধরণের অপরাধ প্রতিরোধে কার্যকরী ভ’মিকা পালন করতে তার লক্ষ্যেই কমিউনিটি পুলিশিং। তিনি সংশপ্তক এবং এশিয়া ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান কমিউনিটি পুলিশিং ফোরাম এর মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন করার জন্য। তিনি সভায় অংশগ্রহণকারীকে বিভিন্ন অভিযোগ গ্রহণ করেন এবং থানায় অবহিত করে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

সভায় সভাপতি হিসেবে বক্তব্য রাখেন, ২৭ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি, চট্টগ্রাম সিটি কর্পোরেশন সাবেক কাউন্সিলর জনাব এইচ এম সোহেল। তিনি সংশপ্তক এবং এশিয়া ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান কমিউনিটি পুলিশিং ফোরামের মাধ্যমে কমিউনিটি পুলিশের কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন।

তিনি আশা করেন, পুলিশের কার্যকরী সহযোগিতায় ২৭ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের মাধ্যমে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সহায়তায় একটি অপরাধমুক্ত সমাজ উপহার দিতে সক্ষম হবেন।

সভায় উপস্থিত ছিলেন, কমিউনিটি পুলিশিং ফোরামের কর্মকর্তাবৃন্দ, উপদেষ্টাবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.