চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত নতুন আরও ৯৬ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছেন নতুন আরো ৯৬ জন। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২১ হাজার ৫৫৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৯৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৫ জন এবং উপজেলায় ১১ জন। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯টি নমুনা পরীক্ষা করা হয় বলে জানান তিনি।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৬০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৩৭টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৬ জন, বিআইটিআইডিতে ৫ জন এবং চমেক ল্যাবে ৪৫ জন এবং সিভাসু ল্যাবে ৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬১টি নমুনা পরীক্ষা করে ১২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫১টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.