জাপানী নাগরিক হত্যা : বিএনপি নেতার রিমান্ড বাতিল

0

সিটিনিউজবিডি : দুর্বৃত্তদের গুলিতে খুন হওয়া জাপানি নাগরিক কোনিও হোসি হত্যা মামলায় ১০ দিনের রিমান্ডে থাকা বিএনপি নেতা রাশেদ উন নবী খান বিপ্লবকে ৪ দিনের মাথায় শুক্রবার রাতে রিমান্ড বাতিল করে কারাগারে পাঠিয়েছে আদালত। এছাড়া হত্যা মামলার তদন্ত ঠিকঠাকভাবে এগিয়ে যাচ্ছে বলে দাবি করেছেন এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান রংপুর রেঞ্জ ডিআইজি হুমায়ুন কবির।

তিনি শনিবার বেলা দেড়টায় রংপুর ডিআইজি কার্যালয়ের সম্মেলন কক্ষে তদন্ত কমিটির সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এই তথ্য জানান। পুলিশ হেড কোয়ার্টার্স গঠিত এই তদন্ত কমিটির বৈঠকে ডিআইজি ছাড়াও উপস্থিত ছিলেন চার সদস্য র্যাব-১৩ এর কমান্ডার মেজর আশরাফ, পুলিশ সুপার আব্দুর রাজ্জাক, সিআইডির এএসপি মমতাজুল ইসলাম এবং পিবিআইএনর সহকারী পুলিশ সুপার আব্দুস সালাম। দুই ঘন্টাব্যাপী ওই বৈঠকে তদন্তের সার্বিক অগ্রগতি বিষয়ে অবহিত হওয়ার পাশাপাশি নির্দেশনা দেয়া হয় বলেও জানান ডিআইজি।

অন্যদিকে রাজশাহী থেকে বৃহস্পতিবার রাতে আটক হওয়া দুই ব্র্যাক ব্যাংক কর্মকর্তা শাহরিয়ার ও নাহিদকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন রংপুর পুলিশ সুপার। এছাড়াও এ ঘটনায় ১০ দিনের রিমান্ডে থাকা বিএনপি নেতা রাশেদ উন নবী খান বিপ্লবকে ৪ দিনের মাথায় শুক্রবার রাতে রিমান্ড বাতিল করে কারাগারে পাঠিয়েছে আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা তাকে আর জিজ্ঞাসাবাদের প্রয়োজন নেই বলে রংপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত কাউনিয়ায় সোপর্দ করলে বিচারক আবু তালেব তা গ্রহন করে তার রিমান্ড বাতিল ও কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ৩ অক্টোবর রংপুর মহানগরীর উপকণ্ঠ কাচু আলুটার এলাকায় দুর্বৃত্তদের গুলিতে খুন হন জাপানী নাগরিক হোসি কোনিও। ময়না তদন্ত শেষে তার লাশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গের হিমঘরে রাখা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.