নগরীতে ঘুরবে সিএমপির অত্যাধুনিক ৪ পেট্রোল কার

0

সিটি নিউজঃ নগরবাসীর জান মালের নিরাপত্তায় নগরীতে ঘুরবে সিএমপির ৪টি অত্যাধুনিক পেট্রোল কার। জনগণের কাছে দ্রুততার সাথে সেবা পৌঁছে দিতে এবং সিএমপির সেবাকে আরো গতিশীল করতে নতুনভাবে যুক্ত করা হয়েছে পেট্রোল কার ৪টি ।

আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে দামপাড়া পুলিশ লাইনে প্রধান অতিথি হিসেবে কারগুলির উদ্বোধন করেন সিএমপি কমিশান সালেহ মোহাম্মদ তানভীর।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্তি পুলিশ কমিশনার (অর্থ ও প্রশাসন) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) আমির জাফর, উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) আব্দুর রউফ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) এএএম হুমায়ুন কবির।

উদ্বোধনকালে পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর জানান, পুলিশের ভ্যানে করে যে টহল দেয়া হয় তা থেকেও এ গাড়িগুলো খুব দ্রুত সময়ের মধ্যে টহল দিতে সক্ষম। পুলিশের ফাস্ট রেসপন্ডার হিসেবে কিছু দায়িত্ব থাকে। গাড়িতেগুলোতে পরবর্তীতে আরো কিছু প্রযুক্তি লাগানো হবে। যাতে প্রয়োজনীয় তথ্য আমরা গাড়িতে পাঠাতে পারি।

কারগুলো কোতোয়ালী, পাঁচলাইশ, ডবলমুরিং ও খুলশী থানা এলাকায় প্রতিদিন সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পেট্রোল টহল করবে। অত্যাধুনিক কারগুলোতে রয়েছে ইনবিল্ট সিসি ক্যামেরা, বুলেটপ্রুফ জ্যাকেট, হ্যালার, ক্রাইমসিন বক্স, ওয়াকি টকিসহ প্রয়োজনীয় সরঞ্জাম।

‘পুলিশ প্যাট্রোল কার’ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর জানান, ডোপ টেস্টে মাদকাসক্তির প্রমাণ পাওয়ায় চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) ৭ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।।

তিনি বলেন, মাদকের সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের বিষয়ে কঠোর ব্যবস্থা নিতে ডোপ টেস্ট কার্যক্রম চালু করা হয়েছে। মাদকাসক্তির প্রমাণ পাওয়ায় ইতিমধ্যে ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। এই ধরনের টেস্ট চলমান থাকবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.