নিউজগার্ডেন এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0

সিটি নিউজঃ চট্টগ্রামের অনলাইন নিউজ পোর্টাল নিউজগার্ডেন২৪ ডটকম’র ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।

শুক্রবার বিকেল ৩ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে নিউজগার্ডেন২৪ ডটকম’র প্রধান সম্পাদক মো. ইসকান্দর আলী চৌধুরীর সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়।

ডা. মাহতাব হোসাইন মাজেদের কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রথমেই নিউজগার্ডেন২৪ ডটকম’র সম্পাদক কামরুল হুদা অতিথিদের সাথে নিয়ে কেকে কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণিল আয়োজন উপস্থাপন করেন। এরপর সম্পাদককে রাজনীতিক, সামাজিক গণমাধ্যম সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে পাঠক প্রিয় এই নিউজ পোর্টেলের সার্বিক সফলতা কামনা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

নিউজগার্ডেন এর প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, গণমাধ্যম কিছু লিখে বলেই আমরা গণতন্ত্রের কথা বলতে পারছি। না হয় অনেক আগেই দেশ থেকে গণতন্ত্র নির্বাসিত হত। গণমাধ্যম জাতির বিবেক ও সমাজের দর্পণ। গণমাধ্যম সময়ের কথা বলে, অতীতের সাথে বর্তমানের যোগসূত্র স্থাপন করে এবং ভবিষ্যত করণীয় বিষয়ে পথ দেখায়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নিউজগার্ডেনের পাঠক, কলাকুশলী, শুভানুধ্যায়ীসহ নিউজগার্ডেন পরিবারকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। গণমানুষের বঞ্চনা ও চাওয়া-পাওয়ার কথা তুলে ধরে তাদের অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। গণতন্ত্র ও গণমাধ্যম একে অপরের পরিপূরক। গণমাধ্যম সরকারের বিভিন্ন কর্মকান্ডের গঠনমূলক সমালোচনা, গণতন্ত্রকে শক্তিশালীকরণ, মানবাধিকার প্রতিষ্ঠা এবং জনমত গঠনের মাধ্যমে সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন রচনায় ইতিবাচক অবদান রাখে।

সভাপতির বক্তব্যে নিউজগার্ডেন প্রধান সম্পাদক মো. ইসকান্দর আলী চৌধুরী বলেন, ৭ বছরে এসে আমাদের বলতে হচ্ছে- সামনে এগিয়ে যাই। অথচ বয়স যখন ৬ষ্ঠ পার হলো তখন ভাবার কথা ছিল পেছনে ফিরে তাকানোর আর অবকাশ নেই। অসাধারণ গতি নিয়ে ছুট দেয়ার কথা ছিল। রঙিন পৃথিবীটা আরো বর্ণিল করে তোলার কথা ছিল।

নিউজগার্ডেন সম্পাদক কামরুল হুদা বলেন, এবার হঠাৎ করেই পৃথিবী পাল্টে ফেলল তার চেহারা। মানুষের হাতে অনেক কিছুই আর রইল না। গতি নেমে গেল। করোনার আক্রমণে স্তব্ধ হয়ে গেল সব। সমস্ত কিছু অচল অচল ভাব। এক অন্যরকম পৃথিবী। করোনার সঙ্গে আমাদের যুদ্ধ। এমন সব জিনিস থেমে গেল বা আমরা থামাতে বাধ্য হলাম যা কেবল জুল ভার্নের সায়েন্স ফিকশন গল্প-উপন্যাসে সম্ভব। ভবিষ্যতে এই সময়কাল নিয়ে সাহিত্য সৃষ্টি হবে, চলচ্চিত্র হবে।
জাহিদুল করিম কচি বলেন, যা দেখে বা পড়ে মনে হবে এই রকম অবিশ্বাস্য সময়ও মানুষ পার করেছে। এই নিশ্চল স্থবির সময়েও যেটি চালু আছে সেটি হচ্ছে স্বপ্ন। যেটি এখনও গতিষ্মান সেটি হচ্ছে বিশ্বাসের শক্তি।

যমুনা টিভির ব্যুরোচীফ জামসেদ রেহমান চৌধুরী বলেন, মানুষ সেই প্রাণী যে জানে জীবন মানে অবশ্যই মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া। একই সঙ্গে বেঁচে থাকার আনন্দ উপভোগ করাটাও সবচেয়ে বড় অর্জনের বিষয়। এই আনন্দের জন্য, বিশুদ্ধ আনন্দের জন্য যুদ্ধ করছে নিউজগার্ডেন। যত প্রতিকূলতাই আসুক, সময় যত কুয়াশাচ্ছন্নই হোক সদা সর্বদা আপনাদের সাথে নিয়ে বলব, সামনে এগিয়ে যাই।

সাংবাদিক রিয়াজুর রহমান রিয়াজের পরিচালনায় আরো শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক আমার দেশ পত্রিকার ব্যুরো প্রধান জাহিদুল করিম কচি, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনেওয়াজ, নিউজগার্ডেনের বার্তা সম্পাদক মো. সাইফুর রহমান সাইফুল, চট্টগ্রাম নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু, বিশিষ্ট রাজনীতিক এম এ হাসেম রাজু, দৈনিক আজকের প্রভাতের ব্যুরোচীফ আলমগীর নূর, চট্টগ্রাম জেলা এনডিএমের সভাপতি এমরান চৌধুরী, চাটগ্যাঁয়া নওজোয়ানের সভাপতি জামাল উদ্দিন, বনপার সাংগঠনিক সম্পাদক আবু তাহের, বিশিষ্ট সমাজসেবী মোহাম্মদ হোসেন, সংগঠক নোমান উল্লাহ বাহার, সাংবাদিক এস এম কামরুল ইসলাম, সংগঠক সোহাইল আকতার খান, দৈনিক পূর্বদেশ’র স্টাফ রিপোর্টার এম এম হোসেন, সাংবাদিক আশীষ নন্দী, হাসান মুকুল, গিয়াস উদ্দিন, এস এম পিন্টু, এম মিলাদ উদ্দিন মুন্না, গোলাম সরওয়ার, আকতার হোসেন, চট্টগ্রাম চিকিৎসা কল্যাণ সমিতির প্রতিষ্ঠাত সভাপতি ডা. রতন চক্রবর্তী, লেবার পার্টির চট্টগ্রামের সাধারণ সম্পাদক মো. আবছার উদ্দীন, সাংবাদিক ওসমান জাহাঙ্গীর, মোজাফ্ফর হোসাইন সিকদার, জাকির হোসেন, এম এস এইচ সাঈদ, সাইফুল ইসলাম চৌধুরী, ওসমান গণি, কাজী সাইফুল ইসলাম, এমডি রিদুয়ানুর হক প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.