দুই প্রতিদ্বন্দ্বী মেসি ও রোনালদোর দ্বৈরত আজ 

0

স্পোর্টস ডেস্কঃ দীর্ঘদিন ফুটবল বিশ্বের দুই চির প্রতিদ্বন্ধি লিওনেল মেসি ও ক্রিশ্চায়ানো রোনালদোর একমাধে দুইজের খেলা দেখা থেকে বঞ্চিত ছিল ফুটবল দর্শক। বিশেষ করে রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে দেওয়ায় দুইজনের একসাথে খেলা চলেইনি। এবার চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের টিকেট অনেক আগেই নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা ও জুভেন্টাস। এবার গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে নামঠে নামবে দুদল। তবে দু’দলের লড়াই ছাপিয়ে এই ম্যাচটি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য। অনেক অপেক্ষার পর আজ মঙ্গলবার মুখোমুখি হবেন এই সময়ের সেরা দুই অন্যতম ফুলবলার।

এর আগের ম্যাচে নিজেদের মাঠে বার্সার বিপক্ষে লড়েছিল জুভেন্টাস। করোনাভাইরাসের কারণে সেদিন ছিলেন না পর্তুগিজ তারকা, জুভেন্টাস হেরেছিল ২-০ গোলে ব্যবধানে। এবার ওই হারের প্রতিশোধের পাশাপাশি গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে মাঠে নামবে দুদল।

আগের ম্যাচে জয়ের আত্মবিশ্বাস নিয়ে ঘরের মাঠেও জিততে চান বার্সা কোচ রোনাল্ড কোম্যান। ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতি অনুযায়ী ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কোম্যান বলেন, ‘আমাদের লক্ষ্য ভালো খেলা এবং প্রতিটি ম্যাচ জেতা। আমরা তাদের মাঠে ২-০ ব্যবধানে জিতেছি এবং এখন পর্যন্ত খেলা সব ম্যাচে তিন পয়েন্ট করে পেয়েছি। এ কারণেই গ্রুপ সেরা হওয়ার ভালো সম্ভাবনা আছে আমাদের। আমাদের যথাসাধ্য ভালো করার চেষ্টা করতে হবে, সতেজ থাকতে হবে। জুভেন্টাসের বিপক্ষে আমরা শক্তিশালী দল নামাব, কারণ আমরা গ্রুপ সেরা হতে চাই।

দুই মহাতারকার মুখোমুখি লড়াইয়ে ১৬টিতে জিতেছেন মেসি এবং রোনালদো জিতেছেন ১০টি। চ্যাম্পিয়নস লিগে এর আগে তাদের দেখা হয়েছে পাঁচবার, যেখানে দুজনই দুটি করে জয়ের দেখা পেয়েছেন। সবশেষ দেখা হয়েছে ২০১৮ সালের মে মাসে। ওই ম্যাচে ২-২ গোলে ড্র করে তাদের দল। তবে দুজনেই পেয়েছিলেন জালের দেখা। এবার দীর্ঘ অপেক্ষার পর লড়াইটা কেমন হয় সেটা দেখতে মুখিয়ে ফুটবল ভক্তরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.