বঙ্গবন্ধুর খুনি মুক্তিযোদ্ধা তালিকায় !!

0

জুবায়ের সিদ্দিকীঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুুনি রিসালদার মোসলেহউদ্দিন খান। সপরিবারে শেখ মুজিবুর রহমানকে হত্যায় সরাসরি অংশ নেয় এই খুনী। এখনো মুক্তিযোদ্ধার তালিকায় রয়েছে তার নাম। এই খুনির গেজেট নং ৬৪৩ এবং বিজেও-১৮০২। খুনি মোসলেহউদ্দিন খানের নামের সঙ্গে “বীর প্রতীক” উপাধীও রয়েছে।

বীর মুক্তিযোদ্ধাদের তালিকায় খুনির নাম থাকায় ক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা। এক্ষেত্রে জড়িতদের চিহ্নিত করে কঠোর শাস্তির দাবী জানিয়েছেন তারা। সম্প্রতি জাতির পিতার খুনি মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় মু্ক্তিযোদ্ধা কাউন্সিল। শীঘ্রই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়।

এর আগে জাতির পিতার পলাতক ছয় খুনির অন্যতম ক্যাপ্টেন নূর চৌধুরীর নামের সঙ্গে “বীর বিক্রম”। মেজর শরিফুল হক ডালিমের নামের সঙ্গে “বীর উত্তম”, রাশেদ চৌধুরীর নামের সঙ্গে “বীর প্রতীক” উপাধি ছিল। পরে কুখ্যাত ওই পাঁচ খুনির নাম তালিকা থেকে বাদ দেওয়া হয়।

এব্যাপারে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ প্রতিবেদকে বলেন, বঙ্গবন্ধুর খুনি রিসালদার মোসলেহউদ্দিনের নাম মু্ক্তিযোদ্ধাদের তালিকায় থাকা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক। বিষয়টি আমাদের নজরে এসেছে। শীঘ্রই তালিকা থেকে খুনির নাম বাদ দেয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.