চসিক নির্বাচন ইভিএমে ভোট

0

জুবায়ের সিদ্দিকী/দিলীপ তালুকদারঃ সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনে প্রথমবারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেবেন নগরের ভোটাররা। এর আগে অবশ্য গত জাতীয় সংসদ নির্বাচনে নগরীর কোতোয়ালী আসনে ইভিএমে ভোট গ্রহন করা হয়েছিল। ইসির এই উদ্যোগকে আওয়ামী লীগের প্রার্থীরা স্বাগত জানালেও বিএনপির প্রার্থীরা শর্ত দিয়েছেন।

বিএনপির বক্তব্য হল, ইভিএম এ আপত্তি নেই। তবে কেন্দ্রে সেনা মোতায়েন থাকতে হবে। সব কেন্দ্রে ইভিএম এর ব্যবহার হলেও এই নির্বাচনে ইসি এবার সেনাবাহিনীর সহযোগিতা নিচ্ছে না। চসিক নির্বাচনের ২দিন পরই ৩০ জানুয়ারী তৃতীয় ধাপে দেশের ৬৪ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সে সব নির্বাচনেও ইভিএম ব্যবহার হবেনা।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, বীর মু্ক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেন, ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন নিয়ে বিএনপি অতীতেও বিভিন্নভাবে বিভ্রান্তি ও অপপ্রচার চালিয়েছে। কিন্তু জনগণ তাদের অপপ্রচার বুঝতে পেরেছে। আসলে বিএনপি দলটি এমনই। তারা ভাল কাজের বিরোধীতা করে। ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ এবং গ্রহনযোগ্য, যোগ করেন তিনি।

মহানগর বিএনপির সহ- দপ্তর সম্পাদক ইদ্রিস আলী সিটি নিউজকে বলেন, ইভিএমে অতীতে কারচুপি হয়েছে। ইভিএম পদ্ধতিতে হলে ভোট কেন্দ্র দখল করে অনিয়মের সম্ভাবনা থাকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.