বিএনপি অফিসে ককটেল বিস্ফোরণ, ৪ ছাত্রদল নেতা আটক

0

সিটি নিউজঃ ছাত্রদলের নব গঠিত কমিটির পদবঞ্চিতরা এসে দলীয় কার্যালয়ে ককটেল বিস্ফোরণ করেছে।  এ ঘটনায় সদ্য বিলুপ্ত কমিটির সহ-সভাপতি শফিউল ইসলামসহ ৪ ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ।

আজ রবিবার বিকেল সাড়ে তিনটার দিকে নসিমন ভবনের বিএনপি কার্যালয়ের সামনে থেকে একজনকে আটক করা হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার প্রতিবাদে কদিন আগে ঘোষিত কমিটির সহ-সভাপতি শফিউলের নেতৃত্বে ছাত্রদলের একদল নেতাকর্মী দলীয় কার্যালয়ে আসে। সেখান থেকে উপর্যপুরি ৪/৫টি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। পরে সেখানে অভিযান চালিয়ে শফিউলকে আটক করে পুলিশ। অন্যরা এসময় পালিয়ে যায়। এরা সকলেই সদ্য সাবেক সভাপতি গাজী সিরাজের অনুসারী।

এর আগে, নতুন আহ্বায়ক কমিটি ঘোষণার পর আনন্দ মিছিল করতে গিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের সময় তিনজনকে আটক করেছিল কোতোয়ালী থানা পুলিশ। আটক ওই তিনজন হলেন- মোজাম্মেল হক মনজু, তহিদুল ইসলাম সুমন ও মনিরুজ্জামান। তারা তিনজনই নতুন আহ্বায়কের অনুসারী।

এদিকে শনিবার (২৬ ডিসেম্বর) রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল চলতি মাসে ঘোষিত ৫’শ জনের ঢাউস কমিটি ভেঙে ৩৫ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেন। মহানগর ছাত্রদলের নতুন এই কমিটিতে আহ্বায়ক করা হয়েছে মো. সাইফুল আলমকে ও সদস্য সচিব করা হয়েছে শরীফুল ইসলাম তুহিন।

নতুন কমিটির নেতৃবৃন্দকে আগামী ৯০ দিনের মধ্যে তাদের অধীনস্ত সকল ইউনিট চট্টগ্রাম বিভাগীয় টিমের সাথে সমন্বয়ের মাধ্যমে গঠন করে কেন্দ্রীয় ছাত্রদলের কাছে পাঠানোর নির্দেশনা প্রদান করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.