চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১২৫ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৫ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত ৩০ হাজার ৩৩৯ জন। চট্টগ্রামে নমুনা নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫৩৩ টি। তবে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।

আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১২৫জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ১০৮ জন এবং উপজেলায় ১৭ জন।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯ টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০৫ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৩৮ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭০ টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে এবং সিভাসুতে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ৫০ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের ও বেসরকারি ল্যাব শেভরনে ৬৩ টি পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২ টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২২ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১১ টি নমুনা পরীক্ষা করে কোন শরীরে করোনা শনাক্ত হয়নি।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.