শুভ নববর্ষ ও আমাদের কথা

0

শুভ নববর্ষ ও আমাদের কথা

কবিগুরু বলেছিলেন, কোটি কোটি ছোট ছোট মরনেরে লয়ে/ বসুন্ধরা ছুটিতে আকাশে/ হেসে খেলে মৃত্যু চারিপাশে/ এ ধরনী মরনের পথ/ এ জগত মৃত্যুর জগৎ। কবি গুরুর ভাষায় জীবন যেন সত্যিই প্রতি পদে মৃত্যুর সমষ্টি। কান্নার পথ বেয়ে শেষে অনন্ত ষ্টেশনে পৌঁছা।

২০২০ সালে বিশ্বকে তছনছ করে দিয়েছে করোনাভাইরাস।মানুষের জীবনাচারে আমুল পরিপর্তন আনতে বাধ্য করেছে বারবার রূপ বদল করা এই সর্বনাশী। এমন খাত নেই যা প্রাণঘাতী এ ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ হয়নি। লাখো মানুষের মৃত্যুর ক্ষতি অপূরনীয়। বিশ্ববিখ্যাত ইংরেজ কবি ও দার্শনিক জন মিল্টন বলেছিলেন, ‘মর্নিং শোজ দ্য ডে’। অর্থাৎ সকাল দেখে বোঝা যায় দিনটি কেমন যাবে।

কিন্তু ২০২০ সালের শুরুটা দেখে ধারনাই করা যায়নি যে, ভয়ানক মহামারীর উৎকন্ঠায় মোড়ানো বীভৎসময় এমন একটি বছরের মুখোমুখি হতে হবে গোটা বিশ্বকে। বছরের শেষে বাংলাদেশসহ বিশ্ববাসীর জন্য সুখবর হলো, করোনার ভ্যাকসিন আবিস্কার।

মাননীয় প্রধানমন্ত্রী আমাদের আশ্বস্থ করেছেন নতুনবছরে ভ্যাকসিন কঠিন পরিস্থিতি মোকাবেলায় কাজ করবে। আমাদের বিশ্বাস শত প্রতিকূলতা উপড়ে ফেলে সরকার জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে আন্তরিক থাকবে।

২০২০ সালের বিদায়ের বেদনার সাথে আগামীদিনের সুন্দর ভবিষ্যৎ প্রত্যাশায় স্বাগত জানাই ২০২১ সালকে। নতুন বছরের প্রত্যাশা হোক শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতির জন্য। পরম করুণাময় আল্লাহ্ যেন আমাদের নিরাপদ ও সুস্থ রাখেন। মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে শুরু হোক ঐক্যবদ্ধভাবে দেশ গড়ার প্রত্যয়ে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় আগামীতে এগিয়ে যাওয়ার প্রস্তুতি। সিটি নিউজের সকল সংবাদদাতা, সাংবাদিক, কর্মচারী, পাঠক, পাঠিকা, বিজ্ঞানদাতা, শুভানুধ্যায়ীকে আমাদের পরিবারের পক্ষ থেকে শুভ নববর্ষ।

———– ফরিদ মাহমুদ, সম্পাদক, সিটি নিউজ বিডি ডট কম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.