এমপি লিটনকে আগাম জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

0

ঢাকা অফিস : শিশুকে গুলি করে আহত করার অভিযোগে গাইবান্ধার সুন্দরগঞ্জ-১ আসনের সরকার দলীয় সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটনের আগাম জামিন বিষয়ে হাইকোর্টের আদেশ স্থগিতের আবেদন জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

মঙ্গলবার সকালে চেম্বার বিচারপতির আদালতে এ আবেদন করা হয়। বেলা ১১টায় এই আবেদনের শুনানি হতে পারে বলে জানা গেছে।

গতকাল সোমবার দুপুরে এমপি লিটনের করা আগাম জামিন আবেদন খারিজ হওয়ার পর আগাম জামিন বিষয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম।

তিনি বলেন, ‘হাইকোর্টের নির্দেশনার পরিপ্রেক্ষিতে লিটনকে গ্রেপ্তারের বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের মধ্যে একটা ‘কনফিউশন’ সৃষ্টি হয়েছে, যে তাকে (লিটন) গ্রেপ্তার করা যাবে কি-না। এ বিষয়ে স্পষ্ট আদেশের জন্য আমি মঙ্গলবার চেম্বার আদালতে আপিল করবো। যাতে তাকে (লিটন) তাৎক্ষণিকভাবে আইন-শৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করতে পারে।’

আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের আরো বলেন, ‘সংসদ সদস্য লিটন আজকে হাইকোর্টে আত্মসমর্পণ করে আগাম জামিন চেয়েছিলেন। এই জামিনের ব্যাপারে আমি ঘোরতর বিরোধিতা করেছি।’

প্রসঙ্গত, গত ২ অক্টোবর তুচ্ছ ঘটনায় শিশু সৌরভের দু’পায়ে তিনটি গুলি করেন এমপি লিটন। পরে শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

ওই ঘটনার পর তিনদিন ধরে এমপিকে বাড়িতে শুয়ে বসে থাকতে দেখা গেছে। এরপর তার লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র আত্মীয়ের মাধ্যমে থানায় পাঠিয়ে দেন। তিনদিন পর মামলা দায়েরের দিনও তিনি বাড়িতে অবস্থান করছিলেন। এরপরই তিনি উধাও হয়ে যান।

এদিকে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনায়ও দায়ের করা এক মামলায় এমপি লিটন আসামি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.