ঢাকায় ৮৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার, গ্রেফতার ৫

0

সিটি নিউজ ডেস্ক: রাজধানীর খিলগাঁও থেকে ফ্রান্স থেকে নিয়ে আসা ৮৫ কোটি টাকা মূল্যের ১২পাউন্ড সাপের বিষ উদ্ধার করা হয়েছে। এসময় পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা আন্তর্জাতিক পাচার চক্রের সদস্য বলে জানায় র‌্যাব। শুক্রবার (০৮ জানুয়ারি) সেখান থেকে সাপের বিষসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব সদর দফতরের সহকারী পুলিশ সুপার মো. ইমরান খান।

উদ্ধারকৃত সাপের বিষ অন্য কোন দেশে পাচার করার উদ্দেশে বাংলাদেশকে রুট হিসেবে ব্যবহার করা হচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে খিলগাঁও তালতলা এলাকার নতুন বাগের বি-ব্লকের একটি বাসায় অভিযান চালায় র‌্যাব-১২ এর একটি দল।সাংবাদিক ব্রিফিং র‌্যাব জানায়, তারা আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য। দীর্ঘদিন ধরে তারা সাপের বিষ বিশ্বের বিভিন্ন দেশে থেকে পাচারের জন্য বাংলাদেশকে রুট হিসেবে ব্যবহার করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১২পাউন্ড সাপের বিষ, ৬টি টেস্টিং কিট ও আন্তর্জাতিক ম্যানুয়াল জব্দ করা হয়।

ফ্রান্সেই তৈরি হওয়া বিষগুলো তরল, ক্রিস্টাল ও পাউডার ধরণের ছিলো। বিষগুলো দামি ওষুধ ও মাদক দ্রব্যে ব্যবহারের উদ্দেশে সংগ্রহ করা হয় বলে ব্রিফিং এ জানানো হয়।

সিটি নিউজ/জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.