কক্সবাজারে ডিজিএফআই’র ভুয়া মেজর গ্রেফতার

0

জামাল জাহেদ, কক্সবাজারঃ কক্সবাজারে তিনবাহিনীর চৌকস গোয়েন্দা সংস্থা ডিজিএফআই’র মেজর পরিচয়দানকারী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কক্সবাজার ডিজিএফআইর গোয়ন্দা অফিসার এসআই আনোয়ার। তার নাম মোর্শেদ আলম (২৮)।

সোমবার রাত ৭টা ৪০মিনিটের সময় কক্সবাজার এসপি অফিস সংলগ্ন বিকাশের দোকানের সামনে থেকে তাকে গ্রেফতার করে জেলা ডিজিএফআই অফিসে নিয়ে যাওয়া হয়েছে।বিশস্তসুএে জানা যায়,সে দীর্ঘদিন যাবৎ কক্সবাজার সদর রামু,টেকনাফ, উখিয়া,চকরিয়া, নিজেকে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই’র কর্মকর্তা এবং পরে ডিজিএফআই’র মেজর পরিচয় দিয়ে একের পর চাদা দাবি করে গোপনে টাকা হাতিয়ে নেয় বলে জানা যায় এই ভুয়া মেজর।,

এমনকি কক্সবাজার সদর হাসপাতালের সামনের সব মেডিসিনের দোকান থেকে সে নিয়মিত চাঁদা নিতো,পাশের কনফেকশনারী থেকে ২হাজার টাকা ভয় দেখিয়ে নিয়ে যায় বলে জানান দোকান মালিক।বিভিন্ন জনের কাছে তার তার আচরণ এবং কথাবার্তায় অসঙ্গতি মনে হওয়ায় ডিজিএফআই অফিসার আনোয়ারকে জানালে সে এক সপ্তাহ যাবৎ তাকে বিশেষ সোর্সের মাধ্যমে ফাদে পেলে আটক করেন বলে জানায় সে। পরে তার দেহ তল্লাশি করে ২টি সিম,একটি মোবাইল উদ্ধার করে।

এক টমটম গাড়ির চালাক জানায়, সে বিভিন্ন সময় কক্সবাজারের বিভিন্ন জায়গায় লাইসেন্স চেক করার কথা বলে টাকা হাতিয়ে নেয় শহরের সবকটি জোনে, এমনকি আটকের পরেও সেও কক্সবাজার বিমান বাহিনীর এমওডিসি পরিচয় দেয়,নিজেকে সোহেল,ফজল,জাফর ইত্যাদি নামে পপরিচয় দেয় সে,আসলে সব ভুয়া নাম।পরে জিজ্ঞাসাবাদ স্বীকার করে সে এভাবে প্রতিদিন হাজার হাজার টাকা হাতিয়ে নেয় বিভিন্ন গোয়ন্দা সঃস্থার নাম ভাঙগিয়ে।তার আসল পরিচয় মেলে সে মহেশখালি কুতুবদিয়ার ছেলে,তার বাবার নাম ফজল আলম,বরঘোপ ইউনিয়নের কোনাখালী গ্রামের ছেলে।
জেলা গোয়েন্দা সঃস্থা ডিজিএফআই আনোয়ারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,তাদের অফিসালী জিজ্ঞাসাবাদ থেকে কক্সবাজার র‍্যাব ৭এর হাতে তোলে দেবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.