সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্সের কথা জানালেন প্রধানমন্ত্রী

0

সিটিনিউজবিডি :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসের বিরুদ্ধে তার সরকার জিরো টলারেন্সে রয়েছে বলে বিদেশি কূটনৈতিককে আশ্বস্ত করেছেন। তিনি বলেন, বাংলাদেশে স্থিতিশীল অবস্থা নস্যাতের চেষ্টা হলেও পরিস্থিতি সরকারের পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে।

বুধবার ঢাকায় নেদারল্যান্ডসের নতুন রাষ্ট্রদূত লিওনি মার্গারেটা কুলিনারে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে দেখা করতে গেলে তিনি এই মন্তব্য করেন।

বৈঠককালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পরিস্থিতির ওপর সরকারের পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে এবং সরকার সব ধরনের সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ নির্মূল করতে প্রস্তুত রয়েছে।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে তার সরকারের অবিরত অভিযানের কথা উল্লেখ করেন। এসব পদক্ষেপ প্রতিবেশী দেশগুলোর জঙ্গি কর্মকাণ্ড নিয়ন্ত্রণে সহায়ক হয়েছে বলেও জানান।

বাংলাদেশ ও নেদারল্যান্ডসের মধ্যে জলবায়ু পরিবর্তন প্রভাব মোকাবেলা, পানি ব্যবস্থাপনা, শিপিং, কৃষি এবং সমুদ্র ভূমি উদ্ধারের মতো অনেক সহযোগিতার ক্ষেত্র রয়েছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তার সরকার জনগণের জীবনমান উন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ। এ ক্ষেত্রে নেদারল্যান্ডসের মতো উন্নত দেশগুলো সহায়তা করতে পারে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন চলাকালে নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে বৈঠকের কথা স্মরণ করে বলেন, নভেম্বরের প্রথম সপ্তাহে হেগ নগরীতে মার্ক রুটের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনার জন্য তিনি আগ্রহের সঙ্গে অপেক্ষা করছেন। ডাচ রাষ্ট্রদূত আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অব্যাহত অগ্রগতির প্রশংসা করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.