সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল বাংলাদেশ: বিপ্লব বড়ুয়া

0

সিটি নিউজ ডেস্ক: আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, পৃথিবীর বিভিন্ন জায়গায় ধর্মকে নিয়ে রাজনীতি হলেও শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ উন্নয়নের পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল। বাংলাদেশে বৌদ্ধ ধর্মাবলম্বীরা এখন আর উপেক্ষিত নন। সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে জননেত্রী শেখ হাসিনা কাজ করছেন। তিনি অসাম্প্রদায়িক বলেই আজ আমি তার বিশেষ সহকারী হতে পেরেছি।

রোববার (২৪ জানুয়ারি) রাত ৮টার দিকে নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরীর সমর্থনে ‘সম্মিলিত বৌদ্ধ নাগরিক পরিষদ’ আয়োজিত মতবিনিময় সভায় তিনি এই মন্তব্য করেন।

বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশ সম্প্রীতির দেশ। এদেশে হিন্দু, বৌদ্ধ, মুসলিম, খ্রিস্টান সবাই মিলেমিশে বসবাস করার সুযোগ পাচ্ছে প্রধানমন্ত্রীর সুদৃষ্টির কারণে। বাংলাদেশে বৌদ্ধ সম্প্রদায়ের মানুষ বর্তমানে সরকারের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের সুযোগ পাচ্ছে। পাকিস্তানে মসজিদে বোমা হামলা ঘটে। কিন্তু বাংলাদেশের দিকে দেখুন, এখানে সব সম্প্রদায়ের মানুষ শান্তিতে তাদের ধর্ম পালন করছে।

মেয়র প্রার্থী রেজাউল করিমকে পূর্ণ সমর্থন জানিয়ে এবং তার মনযোগ আকর্ষণ করে বিপ্লব বড়ুয়া চট্টগ্রামে শ্মশান সংকটের বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, চট্টগ্রামে দুটি শ্মশান রয়েছে। দুটির অবস্থাই খুব নাজুক। রেজাউল ভাই মেয়র হলে তিনি বৌদ্ধ সম্প্রদায়ের কষ্ট লাগবে দুটি শ্মশান সংস্কার করে দিবেন বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানে যোগ দিয়ে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী নৌকা প্রতীকে ভোট চান। এসময় তিনি মেয়র নির্বাচিত হলে নগরীতে একটি সংস্কৃতিচর্চা কেন্দ্র এবং বৌদ্ধ সম্প্রদায়ের দাবি অনুযায়ী শ্মশানগুলো সংস্কার করে দেওয়া হবে বলে জানান।সভায় আরও উপস্থিত ছিলেন স্বজন কুমার তালুকদার, অজিত রঞ্জন বড়ুয়া, ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, অধ্যাপক অরূপ বড়ুয়া, দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া প্রমুখ।

 

সিটি নিউজ/জিএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.