ভারত থেকে আরো ৫০ লাখ ভ্যাকসিন দেশে এল

0

সিটি নিউজ ডেস্কঃ ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা ৫০ লাখ করোনার ভ্যাকসিন ঢাকায় এসেছে। ভ্যাকসিনগুলো টঙ্গীতে নেয়া হয়েছে।

আজ সোমবার (২৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে টিকা বহনকারী এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইট ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর থেকে এই টিকা বেক্সিমকোর টঙ্গীর গুদামে নেওয়া হবে বলে জানানো হয়েছে। সারা দেশে পাঠানোর আগে এই টিকা সরকারি ওষুধ পরীক্ষাগারে পরীক্ষা করে ছাড়পত্র নেওয়া হবে।

বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পবন এমপি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বিমানন্দর থেকে টিকা নেওয়া হবে বেক্সিমকোর টঙ্গীর নতুন সংরক্ষণাগারে। তারপর সরকারের চাহিদা অনুযায়ী এই টিকা ৬৪ জেলার সিভিল সার্জনদের কাছে পৌঁছে দেওয়া হবে।

তবে ভারত থেকে ঢাকায় আসা পর্যন্ত প্রতিটি ব্যাচের টিকার তাপমাত্র ঠিক আছে কিনা সরকারের ড্রাগ টেস্টিং ল্যাবরেটরিতে পরীক্ষা করানো হবে।

সরকার, সেরাম ইনস্টিটিউট ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মধ্যকার ত্রিপক্ষীয় চুক্তির মাধ্যমে এই টিকা কেনা হয়েছে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত এই টিকা কোভিশিল্ড নামে উৎপাদন করছে সেরাম। দেশে এই টিকা সরবরাহ করছে বেক্সিমকো।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.