গণতন্ত্রের স্বার্থে শক্তিশালী বিরোধীদল প্রয়োজনঃ প্রধানমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণতন্ত্রের স্বার্থে শক্তিশালী বিরোধীদল প্রয়োজন।  গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংসদের ভূমিকা অনস্বীকার্য। দেশের বিরোধীদলগুলো নেতৃত্ব সংকটে মানুষের আস্থা বিশ্বাস অর্জন করতে পারেনি বলেও মন্তব্য করেন তিনি।

রবিবার সকালে জাতীয় সংসদে ‘মুজিববর্ষের কার্যক্রম’ এবং ‘মুজিববর্ষ ওয়েবসাইট’ উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ইতিহাসকে কেউ মুছে ফেলতে পারে না। স্বাধীন দেশের জন্য যা যা করার সবই করে গিয়েছিলেন জাতির পিতা।

এ ওয়েবসাইটে পূর্ব পাকিস্তান আমল থেকে শুরু করে মৃত্যু অবধি জাতির জনকের বিভিন্ন ভাষণের দৃশ্যপট ও অডিও সংকলন সন্নিবেশ করা হয়েছে। জাতীয় সংসদের শপথ কক্ষে একাদশ জাতীয় সংসদ কর্তৃক গৃহীত ‘মুজিববর্ষের কার্যক্রম’এবং ‘মুজিববর্ষ ওয়েবসাইট’ ২০২০-২০২১ এর কার্যক্রম উদ্বোধন করেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ অনুষ্ঠানের মধ্যেই জাতির পিতা শেখ মুজিবুর রহমানের অডিও ভাষণের ডিজিটাল সংকলন উন্মোচন করা হয়। এ ওয়েবসাইটে একযোগে পূর্ব পাকিস্তান আমল থেকে শুরু করে মৃত্যু অবধি বঙ্গবন্ধুর নানাবিধ অনুষ্ঠানের ভাষণের অডিও ও ভিজুয়াল সন্নিবেশ করা হয়েছে।

অনুষ্ঠান শেষে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীকে নিয়ে জাতীয় সংসদের সংস্কার করা গ্রন্থাগার পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.