বিদায় নিলেন খোরশেদ আলম সুজন

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বিদায় নিয়েছেন। তাঁর মেয়াদকাল ১৮০ দিন পূর্ণ হওয়ায় চসিক প্রশাসক পদ থেকে বিদায় নিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন।

সোমবার (১ ফেব্রুয়ারি) খোরশেদ আলম সুজন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কাজী মুহাম্মদ মোজাম্মেল হকের কাছে দায়িত্ব বুঝিয়ে দেন।
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচিত পরিষদ দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক অত্যাবশ্যকীয় ও আর্থিক দায়িত্ব পালন করবেন।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে চসিক নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত না হওয়ায় গত বছরের ৫ আগস্ট প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয় নগর আওয়াম লীগের সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজনকে।

বিদায় বেলায় খোরশেদ আলম সুজন সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বাস করে আমাকে দায়িত্ব দিয়েছিলেন। এর জন্য আমি কৃতজ্ঞ বঙ্গবন্ধু কন্যার প্রতি। আমি আমার সাধ্যমত, আমার যত যোগ্যতা, অভিজ্ঞতা ছিল সবটুকু দিয়ে চেষ্টা করেছি সেই দায়িত্ব পালনে। আমার চেষ্টা ছিল চট্টগ্রামকে একটা পরিচ্ছন্ন, সুন্দর ও বাসযোগ্য শহর হিসেবে গড়ে তোলার জন্য।

তিনি বলেন, দায়িত্ব পালনকালে সাংবাদিক, গণমাধ্যম, পরামর্শক কমিটি ও চসিকের কর্মকর্তা-কর্মচারীদের সমর্থন পেয়েছি। এর জন্য ধন্যবাদ জানাই। আমি প্রতিটি কাজ, প্রতিটি মুহূর্তকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। আমি সবসময় রাজনৈতিক কর্মী। নিজে সড়কে, খালে, নালায় উপস্থিত থেকে কাজ তদারকি করেছি। কর্মীদের মধ্যে প্রাণসঞ্চারের চেষ্টা করেছি।

তিনি বলেন, ছয় মাসে যা কিছু সাফল্য সব নগরবাসীর, যদি ব্যর্থতা থাকে তা একান্তই আমার।
সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.