চট্টগ্রাম টেস্টে যেসব ভুল ছিল বাংলাদেশের

0

সিটি নিউজ ডেস্ক: চট্টগ্রাম টেস্টে ভুল ছিল বাংলাদেশ দলের পরিকল্পনায়। যার কারণে চারদিন আধিপত্য নিয়ে খেলেও শেষ পর্যন্ত হারতে হয়েছে টাইগারদের। সঙ্গে রিভিউসহ মাঠের সিদ্ধান্তগুলো নেয়ার এখতিয়ার অধিনায়কের ওপরই ছেড়ে দেয়া উচিৎ বলে মন্তব্য করেছেন বিসিবি পরিচালক ও জাতীয় দলের সাবেক কোচ খালেদ মাহমুদ সুজন।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘মমিনুল হকের মাথা ঠান্ডা। মাঠে সে সিনিয়র প্লেয়ারদেরও হেল্প নিয়েছে। আমার মনে হয় আমাদের প্ল্যানিংয়ে ভুল হয়েছে। কিছু টেকনিক্যাল ভুল ছিল।’

তিনি বলেন, ‘শুধু পরিকল্পনাই না, সঠিক সিদ্ধান্ত নিতে না পারাও হারের অন্যতম কারণ ছিল। বাংলাদেশের ব্যাটিং-বোলিং দুই ইনিংসেই কিছু রিভিউ কেন নেয়া হয়নি এর সদুত্তরও পাওয়া যায়নি। কিছু কিছু বিষয় অধিনায়কের ওপর ছেড়ে দেয়া উচিত।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘আমাদের রিভিউগুলো পারফেক্টলি ব্যবহার করা হয়নি। রিভিউকে ভয় পেলে হবে না। সাহস করে রিভিউ নিতে হবে। প্রত্যেকটা রিভিউ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমার মনে হয় রিভিউ নেয়ার ক্ষেত্রে ম্যানেজমেন্ট থেকে প্লেয়ারদেরকে ফ্রিডম দেয়া উচিত।’

ক্লাব-ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট বা জাতীয় দল। কোচ হিসেবে বর্তমান স্কোয়াডে থাকা প্রায় সব ক্রিকেটারকেই কাছ থেকে দেখার সুযোগ হয়েছে সুজনের। দলের সামর্থ্য কতটুকু সেটাও জানা। তারপরও ঢাকা টেস্টের আগে দিয়েছেন পরামর্শ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.