মুশফিকের অর্ধশতক

0

সিটি নিউজ ডেস্ক: উইন্ডিজের প্রথম ইনিংসের রান পাহাড়ে চাপা পড়ে দ্বিতীয় দিনে পা হড়কেছে টাইগারদের টপ অর্ডার। মিডল অর্ডারে মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুনের দৃঢ়তায় শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১০৫ রানে দিন শেষ করে বাংলাদেশ। প্রথম ইনিংসে রাহী ও তাইজুলের চারটি করে উইকেট শিকারের পরেও উইন্ডিজ অলআউট হয় ৪০৯ রানে।

তৃতীয় দিন শুরু করেছেন দ্বিতীয় দিনে ৬১ বলে ৬ রানে অপরাজিত মিঠুন আর ৬১ বলে ২৭ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহিম। এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৩৮ রান। উইকেটে আছেন, মুশফিক (৫০), মিঠুন (১১)। উইন্ডিজের চেয়ে বাংলাদেশ পিছিয়ে আছে ২৭১ রানে।

পরিস্থিতি অনুযায়ী টেস্ট কীভাবে খেলতে হয় আজ শেষ বিকেলে তা দেখালেন মুশফিকুর রহিম আর মোহাম্মদ মিঠুন। সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ ও তামিম ইকবালকে দ্রুত হারিয়ে ফেলা বাংলাদেশের হয়ে পঞ্চম উইকেটে ৩৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিন শেষ করেছেন মুশফিক-মুমিনুল। এই রান করতে ১২২টি বল খেলেছেন দুজন। বাংলাদেশের স্বস্তি এতোটুকুই। দ্বিতীয় দিনের বাকি সময়ে একক রাজত্ব করেছে ওয়েস্ট ইন্ডিজ। তাতে দ্বিতীয় দিনেই টেস্টের লাগাম সফরকারীদের হাতে।

৫ উইকেটে ২২৩ রানে দ্বিতীয় দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ শেষ পর্যন্ত থেমেছে ৪০৬ রানে গিয়ে। পরে জবাব দিতে নেমে শুরুতে কেঁপেছে বাংলাদেশ। ৭১ রানে চার উইকেট হারিয়ে বড় বিপদে পড়েছিল স্বাগতিকরা। তারপর মুশফিক-মিঠুনের শেষ বিকেলের লড়াইটা স্বস্তি দিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.