ব্যান্ড সংগীতের বড় বড় লিজেন্ডরা সবাই চট্টগ্রামেরঃ নওফেল

0

সিটি নিউজঃ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, সিএমবিএ ব্যান্ড সংগীতে অনন্য অবদান রেখে চলেছেন। চট্টগ্রাম হল ব্যান্ড সংগীতের একটি আদর্শ স্থান। ব্যান্ড সংগীতের বড় বড় লিজেন্ডরা সবাই চট্টগ্রামের। এটি চট্টগ্রামবাসীর জন্য গর্বের ও আনন্দের বিষয়।

গত শুক্রবার বিকাল সাড়ে ৪টায় সিএমবিএ’র সভাপতি সমর বড়ুয়ার সভাপতিত্বে ও কাজী মাসুদুল হকের সঞ্চালনায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (সিএমবিএ)’র নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির ভার্চুয়াল বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল আরও বলেন, চট্টগ্রাম হলো সাংস্কৃতি চর্চার প্রাণকেন্দ্র। এখানে গড়ে উঠেছে সংস্কৃতির মেলবন্ধন। আজকে যারা বিশ্বব্যাপি ব্যান্ড সংগীতের প্রচার ও প্রসারে এবং ব্যান্ড সংগীতকে এগিয়ে নিয়ে গেছেন তারা সবাই চট্টগ্রামে অবস্থান করে অনেক প্রতিকূল পরিবেশ মোকাবেলা করে শ্রম, সাধনা আর অধ্যাবসায়ের মাধ্যমে নিজেদের অবস্থান উচ্চ শিখরে তুলে ধরেছেন। তাই এখনো ব্যান্ড সংগীতের জনপ্রিয় গানগুলো শ্রোতাদের মুখে মুখে। এক্ষেত্রে চট্টগ্রামের ছেলে প্রয়াত আইয়ুব বাচ্চু বাংলাদেশের আইডল।

বিশেষ অতিথির বক্তব্যে সিএমবিএ সাবেক সভাপতি মোহাম্মদ আলী বলেন, ব্যান্ড সংগীত আজ অনেক বড় ইন্ডাষ্ট্রিজ। তরুণরা আজ ব্যান্ড সংগীত কে পেশা হিসেবে নিচ্ছে। আজ আমাদের ব্যান্ড শিল্পীরা দেশের গন্ডি পেরিয়ে বিদেশে চলে গেছে। তরুণরা প্রতিনিয়ত সংগীত চর্চা করছে এটাই আমাদের জন্য অনেক বড় পাওয়া।

বিশেষ অতিথির বক্তব্যে পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মোহসিন বলেন, করোনা প্রাদুর্ভাবের কারণে ব্যান্ড সংগীত শিল্পের অনেক বড় ক্ষতি হয়েছে। দীর্ঘদিন শিল্পীরা কোন অনুষ্ঠান করতে পারেনি। আজ সব ব্যান্ড শিল্পীরা একত্রিত হয়েছে এটা আমাদের জন্য অনেক আনন্দের বিষয়। বিশেষ অতিথি ছিলেন মনিরুল আলম টিপু।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিএমবিএ সভাপতি সমর বড়ুয়া, সাধারণ সম্পাদক রায়হান আল হাসান, সিএমবিএ এর সহ সভাপতি শেখ মনিরুল ইসলাম, চসিক ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত বেলাল, সংরক্ষিত কাউন্সিলর আনজুমান আরা বেগম, সংগীত শিল্পী জ্যাকব ডায়েস, শিল্পী মাইনুদ্দিন আহমেদ, সাবেক সিএমবিএ সাধারণ সম্পাদক মো. জামাল আহমেদ, ইকবাল হোসেন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.