করোনায় ঝুঁকি নিয়ে চিকিৎসকদের জনসেবা দৃষ্টান্ত হয়ে থাকবে

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, করোনাকালীন সময়ে স্বাস্থ্য সেবায় চিকিৎসকদের ভূমিকা অগ্রগন্য। এ সময়ে সম্মুখযোদ্ধা হিসেবে চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে জনসেবা করে গেছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে। মানুষ যখন অসুস্থ হয় তখন তার চিত্ত দুর্বল হয়ে যায়। ঠিক সেই সময়ে একজন চিকিৎসক সঠিক চিকিৎসা প্রদানের মাধ্যমে সেই দুর্বল চিত্তের মানুষের সুস্থতা নিশ্চিত করেন। আজকের অনুষ্ঠানে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমাকে সম্মাননা প্রদান করায় আমি সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

শনিবার (৬ মার্চ) ওর্য়াল্ড ডেন্টিস্ট ডে উপলক্ষে ডেন্টাল এসোসিয়েশন ও বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রামের যৌথ উদ্যোগে  চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্টিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ডাঃ শ্যামল দাশ গুপ্তের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ডাঃ বেলাল হোসেন উদয়ন  ডা: সজীব বড়ুয়া সাজু’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের অনুষ্ঠানে ২য় পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও সদ্য বিদায়ী প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন।

তিনি বলেন, মানুষের পাঁচটি মৌলিক অধিকারের মধ্যে চিকিৎসা অন্যতম। চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে সেই মহৎ কাজটি করে চলেছেন আপনারা। আমি যখন প্রশাসকের দায়িত্বে ছিলাম নগরবাসীর দোঁড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য আমি চেষ্টা করেছি। ভবিষ্যতেও যদি আমি প্রশাসনিক কোন দায়িত্বপ্রাপ্ত হই তখনো আমার এই কার্যক্রম অব্যহত থাকবে।

তিনি আরো বলেন, আজকের অনুষ্ঠানে আমাকে সম্মাননা প্রদান করায় সংগঠনের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং এই সংগঠনের সাথে সম্পৃক্ত থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাহফুজুর রহমান। প্রধান বক্তা বিএমএ’র কেন্দ্রীয় সহ-সভাপতি ডাঃ শেখ শফিউল আজম। সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমেদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংগঠনের প্রধান উপদেষ্ঠা লায়ন ডাঃ আর.কে রুবেল, সংগঠনের সাবেক সভাপতি ডাঃ মো: জামাল উদ্দিন।

বিশেষ অতিথি বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ডাঃ আবুল হাশেম আকন্দ, বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি লায়ন ডাঃ আলহাজ্ব মুজিবুল হক চৌধুরী, পটিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আফরোজা জলি। আরো বক্তব্য রাখেন ডাঃ মো: মিনহাজ উদ্দিন, ডাঃ মো: নাছির উদ্দিন, ডা: হারুন অর রশিদ, ডা: কানু দাশ, ডা: এস এম কামরুজ্জামান, ডা: জয়া ভট্টাচার্য, ডা: মিলন বারিকদার, ডা: অভিজিৎ দে রিপন, ডা: শফিউল বশর, ডা: রমিজ উদ্দিন, ডা: মো: আলমগীর হোসেন, ডা: সালাউদ্দিন লাভলু, ডা: ফখরুল হাসান, ডা: মাহবুবুর রহমান, ডা: লায়ন মনির আজাদ, ডা: পুলক বড়–য়া, ডা: অনুপ কুমার দাশ, ডা: স্বপন দে, ডা: রুবেল চন্দ্র ধর, ডা: তড়িৎ চৌধুরী, ডা: বিধান কান্তি দে, ডা: ফরিদা ইয়াসমিন, ডা: নাজিম উদ্দিন, ডা: এ এইচ এম মবিন সিকদার প্রমুখ।

ডা: শেখ শফিউল আজম বলেন, আমি আপনাদের চট্টগ্রামে সংগঠন প্রতিষ্ঠাকালীন সময় হতে আজ পর্যন্ত আপনাদের সুখে-দুঃখে সব সময় পাশে ছিলাম। আপনাদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে সুদক্ষ দন্ত চিকিৎসক হিসেবে গড়ে তুলতে সহযোগিতা করেছি। আমি আপনাদের পাশে আছি। আপনারা সারা দেশে আপনাদের কমিটিগুলো সক্রিয় করে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে সম্পৃক্ত করুন। জাতির জনক বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনার সরকার নিশ্চয়ই আপনাদের কথা বিবেচনা করবেন।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.