চন্দনাইশের নারী শিশু মামলায় এমসি’র সাল পরিবর্তন করে আসামীর জামিন

0

চন্দনাইশ প্রতিনিধি: চন্দনাইশ পৌরসভার মৃত আহমদ হোসেন চৌধুরীর মেয়ে রোজি আকতারের দায়ের করা মামলায় মেডিকেল সার্টিফিকেটে সাল পরিবর্তন করে আসামী জামিন নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, রোজি আকতার বাদি হয়ে যৌতুকের জন্য মারধর করায় নগরীর শুলকবহর এলাকার মৃত মো. গোলাম ছাদেকের ছেলে, বাদিনীর স্বামী মো. গোলাম সাহেদ, তার মা নিগাত সুলতানা, বোন নিশাত সুলতানাকে আসামী করে গত বছর ২৯ সেপ্টেম্বর নারী শিশু নির্যাতন দমন আদালত-১ এ মামলা দায়ের করেন। সে মামলাটি তদন্ত সাপেক্ষে মহিলা বিষয়ক কর্মকর্তা ঘটনার সত্যতা পেয়ে প্রতিবেদন দাখিল করার পর আসামীদের বিরুদ্ধে গত ১৯ জানুয়ারি গ্রেফতারী পরোয়ারা জারী হয়।

গত ২১ জানুয়ারি আসামীগণ বাদিনীর দায়েরকৃত মেডিকেল সার্টিফিকেটের সাল ২০২০ এর স্থলে ২০১৮ পরিবর্তন করে জামিন নেয়। বিষয়টি বাদি পক্ষ অবহিত হওয়ার পর গত ২৪ জানুয়ারি মেডিকেল সার্টিফিকেটের বিষয়ে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিবেদনের জন্য আদালতে আবেদন জানান। গত ৩ ফেব্রুয়ারি হাসপাতাল কর্তৃপক্ষ ২০২০ সালের ২৬ সেপ্টেম্বরের রেজিস্টারের ফটোকপি ও ব্যবস্থাপত্র ইস্যুর প্রতিবেদন দাখিল করেন। ফলে আসামীপক্ষ মেডিকেল সার্টিফিকেটের সাল পরিবর্তনের বিষয়টি সত্যতা পাওয়া যায়। এ ব্যাপারে আদালতের দায়িত্বরত পেশকারের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি অন্যত্র বদলী হয়ে যাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বিষয়টি নিয়ে বাদি পক্ষের আইনজীবী শফিউল হক চৌধুরী বলেছেন, যেহেতু আসামীপক্ষ আদালতের রেকটে মেডিকেল সার্টিফিকেটে সাল পরিবর্তন করে কৌশলে জামিন নিয়েছেন। বিষয়টি জালিয়াতির সত্যতা পাওয়া গিয়েছে তাই আগামী ১১ এপ্রিল মামলার ধার্য্য তারিখে আসামীগণের জামিন বাতিলের আবেদন জানাবেন বলে জানিয়েছেন।

সিটি নিউজ/এসআরএস/ডিএইচ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.