বিসিক ও প্রিজমের উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু

0

সিটি নিউজ : রাজধানীর ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে শুরু হয়েছে ছয়দিনব্যাপী এক উদ্যোক্তা উন্নয়নপ্রশিক্ষণ। এ আবাসিককর্মশালাটি যৌথভাবে আয়োজন করেছে বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। শনিবার সকালে উত্তরায় স্কিটি মিলনায়তনে এ কর্মশালা শুরু হয়। এতে ২৫ জন বিসিক কর্মকর্তা অংশ গ্রহণ করছেন। এটি পরিচালনা করছেন প্রিজম প্রকল্পের সিনিয়ার এক্সপার্ট আব্দুল ওয়াদুদ।

অন্যদিকে, দিনাজপুরের বীর গঞ্জে শুরু হয়েছে ‘এক্সেস টুফিনান্স’শীর্ষক এক প্রশিক্ষণকর্মশালা। শনিবার সকালে বীরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে তিনদিনব্যাপী এ প্রশিক্ষণ শুরু হয়। এটির যৌথ আয়োজক ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং অরোরা এন্ড কোং। এতে ২৫ জন উদ্যোক্তা অংশগ্রহণকরছেন।

চট্টগ্রামে শেষ হল কম্পিউটার স্কিল বিষয়ক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স।

এদিকে চট্টগ্রামে শেষ হল কম্পিউটার স্কিল বিষয়ক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স।  এটি যৌথ ভাবে আয়োজন করে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং চিটাগাং উইম্যান চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাষ্ট্রি।এতে ২৫ জন উদ্যোক্তাকে বিনামূল্যে বেসিক কম্পিউটার স্কিল, ই-মার্কেটিং এবং ই-কমার্স এর উপর প্রশিক্ষণ দেয়া হয়।

কোর্সটি পরিচালনা করেন প্রিজম প্রকল্পের জুনিয়ার এক্সপার্ট আকাশ ঘোষ। এছাড়া, চট্টগ্রামে হ্যন্ড এমব্রয়ডারী এবং ব্লক প্রিন্ট বিষয়ক আরো দুটিকর্মশালা শেষ হয়েছে। এগুলো যৌথ ভাবে আয়োজন করে প্রিজম প্রকল্প এবং চিটাগাং উইম্যান চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাষ্টি। এদুটি কর্মশালায় ৩০ জন বেকার নারীকে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করা হয়।একইসাথে যশোরেই-মার্কেটিং/ ই-কমার্স এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ফর দ্যা এসএমসি আই শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। এর আয়োজক হিসেবে ছিলো ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং অরোরা এন্ড কোং। এতে ২৫ জননারী উদ্যোক্তা অংশগ্রহণকরেন।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.