মানুষের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ত্রাণ

0

সিটি নিউজ : নগরের বিভিন্ন এলাকার দরিদ্র ও অসচ্ছল পরিবারের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছে চট্টগ্রাম জেলা প্রশাসন। যারা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে না পেরে ক্ষুদে বার্তা পাঠিয়েছেন, তাদের ঘরে রাতেই এসব ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

শুক্রবার (১৬ এপ্রিল) রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্টাফ অফিসার টু ডিসি উমর ফারুকের নেতৃত্বে ত্রাণ সামগ্রী মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে।

নগরের হালিশহর, মেহেদীবাগ, ২ নম্বর গেইট, আগ্রাবাদ, সদরঘাট, এক্সেস রোডসহ বেশ কয়েকটি জায়গায় প্রায় ৩০ জনকে ত্রাণ দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে নগরের বিভিন্ন এলাকার অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছি। মূলত যারা লাইনে দাঁড়িয়ে বা নির্দিষ্ট জায়গায় দেওয়া ত্রাণ আনতে অপারগ বা সংকোচবোধ করছেন তারা জেলা প্রশাসকের কাছে মোবাইলে এসএমএস বা ফোনে জানাচ্ছেন।

তাদের কাছেই রাতে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, লকডাউন শুরুর দিন থেকেই গত তিনদিন ধরে রাতের বেলায় অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণ নিয়ে যাচ্ছি।

কিছু মানুষ আছে যারা ত্রাণ নিতে অনাগ্রহী কিন্তু কাজ না থাকা বা অভাবের কারণে সাহায্যপ্রার্থী, জেলা প্রশাসক মহোদয়ের কাছে আবেদন জানানোয় তাৎক্ষণিক তিনি ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ত্রাণ পৌঁছানোর ব্যবস্থা করছেন। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

সিটি নিউজ / এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.