‘মন্ত্রণালয়ের দুর্নীতির খবর জনসম্মুখে নিয়ে আসাতেই সাংবাদিক রোজিনাকে নির্যাতন’

0

সিটি নিউজ ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘করোনার সময় মন্ত্রণালয়, অধিদফতরের দুর্নীতি জনসম্মুখে নিয়ে আসাতেই সাংবাদিক রোজিনা ইসলামকে মানসিক, শারিরীক নির্যাতন ও হয়রানি করা হচ্ছে।’

মঙ্গবার (১৮ মে) সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি নিজ বাসভবনে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবের কার্যালয়ে যে ঘটনা ঘটেছে তাতে ধিক্কার ও নিন্দা জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘এই ঘটনাকে ন্যাক্কারজনক। সাংবাদিক রোজিনার বিরুদ্ধে সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।’ এসময় তিনি স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকারের আমলে মানুষের কোনো অধিকার নেই। না আছে সাধারণ নাগরিকদের অধিকার, না আছে রাজনৈতিকবিদদের অধিকার, না আছে সাংবাদিকদের অধিকার। গণতন্ত্রের মূলভিত্তি হলো সংবাদমাধ্যম। এর আগে মাহমুদুর রহমানকে দেশ ছেড়ে চলে যেতে হয়েছে।’ এ সময় তিনি সাগর-রুনি হত্যার সঙ্গে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার জড়িত থাকার কথাও উল্লেখ করেন।

স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের নির্দেশেই রোজিনার ওপর হামলা: ফখরুল

রাষ্ট্র যদি নিপীড়নের যন্ত্র হয়, তাহলে রাষ্ট্রের প্রতি মানুষের আস্থা হারিয়ে যাবে মন্তব্য করে ফখরুল বলেন, ‘এই সরকার গণতান্ত্রিক সমাজ ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়ার নীলনকশা করেছে। ফ্যাসিবাদ কখনো টিকে থাকতে পারেনি এবং থাকতেও পারবে না।’

এসময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি মামুন উর রশীদ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ অন্য নেতাকর্মীরা।

সিটি নিউজ / এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.