সারাদেশে ওয়ার্ড পর্যায়ে টিকার কার্যক্রম জোরদার করার নির্দেশ প্রধানমন্ত্রীর

1

সিটি নিউজ ডেস্ক : করোনা মহামারি মোকাবিলায় সারাদেশে ওয়ার্ড পর্যায়ে টিকার কার্যক্রম আরও জোরদার করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার কেবিনেট বৈঠক শেষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, টিকার কার্যক্রম আরও জোরদার করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এখন ওয়ার্ড পর্যায়ে জোর দেওয়া হবে। এ ছাড়া প্রধানমন্ত্রী লকডাউন কঠোরভাবে বাস্তাবায়নের নির্দেশনা দিয়েছেন।

জাহিদ মালেক বলেন, ‘ওয়ার্ড পর্যায়ে বয়স্ক লোকদের ভ্যাকসিনেট করার ব্যবস্থা করা, ভ্যাকসিন নেওয়া নিয়ে তাদের মধ্যে একটা অনীহা আছে। হাসপাতালে দেখা গেছে, গ্রামের বয়স্ক লোকরাই আছেন ৭৫ শতাংশ। তাদের মৃত্যু সংখ্যা বেশি, আক্রান্তের সংখ্যা প্রায় ৯০ শতাংশ। তাদের ভ্যাকসিনেট করার জন্য আমাদের চেষ্টা করে যেতে হবে। আমরা কার্যক্রম হাতে নিয়েছি।’

তিনি উল্লেখ করেন, ‘২১ কোটি ভ্যাকসিন ১৪ কোটি মানুষকে দেওয়া যাবে, অর্থাৎ ৮০ শতাংশ মানুষ। আমরা চাই সবাইকে ভ্যাকসিন দিতে। ২১ কোটি ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে প্রতি মাসে ১ কোটি করে ধরলে ২১ মাস সময় লাগার কথা। তবে আমরা চাই আরও কম সময়ে দেওয়ার জন্য।’

তিনি জানান, ৪৩টি অক্সিজেন জেনারেটর অর্ডার দেওয়া হয়েছে। আগস্ট মাসের কোনো এক সময়ে এগুলো দেশে আসবে।

তিনি বলেন, ‘ফ্রন্টলাইন ওয়ার্কার হিসেবে ডাক্তার-নার্স, আর্মি, পুলিশ, সাংবাদিক রয়েছেন। তারা তো পেয়েছেন। বাকিদেরও দিয়ে দিতে বলা হয়েছে। তাদের পরিবারকে টিকা দেয়ার জন্য বলা হয়েছে। পরিবারে যদি কোনো ড্রাইভার থাকে তাকেও দেয়ার জন্য বলা হয়েছে। পরিবারে ১৮ বছরের বেশি যাদের বয়স তারা এই ভ্যাকসিনটা পাবে।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর
1 Comment
  1. Rubel Chowdury says

    ধন্যবাদ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে যে তিনি আমাদের করোনা মহামারীর সময় তেওঁ বাংলাদেশের অর্থিনীতি ও উন্নয়ন মূলক কাজ বন্ধ রাখেননি যেমন পদ্মা সেতু ,মেট্রোরেল ,পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ,ইত্যাদি। এবং তিনি টিকা র দিকে ও নজর রেখেসেন।

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.