দেশে ১১ আগস্ট থেকে ট্রেন চলবে, টিকিট অনলাইনে

0

সিটি নিউজ : আগামী ১১ আগস্ট থেকে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ১৯ জোড়া মেইল কমিউটার অর্থাৎ মোট ৫৭ জোড়া ট্রেন চলাচল করবে। এসব ট্রেনের ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হবে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, স্বাস্থ্যবিধি মেনে এবারও ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে, যার পুরোটাই দেয়া হবে অনলাইনে। বন্ধ থাকবে কাউন্টার।

মন্ত্রী আরও জানান, ঈদুল আজহা উপলক্ষে যে কয়টা ট্রেন চলেছে, ওইগুলো দিয়েই ১১ আগস্ট থেকে রেল চলাচল শুরু হবে। নিয়ম কানুনও থাকবে একই।

ঈদুল আজহার ছুটি শেষে ২৩ জুলাই ভোর থেকে সারাদেশে ফের কঠোর লকডাউন শুরু হয়েছে। প্রথমে এই কঠোর লকডাউন বলবৎ ছিল ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

তবে এর আগেই ১ আগস্ট থেকে রপ্তানিমুখী সব শিল্প কলকারখানা খুলে দেওয়ার ঘোষণা দেয় সরকার। গার্মেন্টসহ বিভিন্ন কলকারখানা শ্রমিকদের কর্মস্থলে ফেরার কথা চিন্তা করে রোববার একদিনের জন্য সারাদেশে গণপরিবহন ও নৌযান চলাচলের অনুমতি দেয় সরকার।

পরবর্তীতে বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেয় সরকার। মঙ্গলবার সচিবালয়ে করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, করোনা মহামারির মধ্যে চলমান কঠোর বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। আগামী ১১ আগস্ট থেকে সারাদেশের দোকানপাট খুলে দেয়া হবে। সীমিত পরিসরে রোটেশন করে যানবাহন চলবে, খুলবে অফিস।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের উল্লম্ফন ঠেকাতে দুই সপ্তাহের এই কঠোর লকডাউন বাস্তবায়নে সরকার এবার ‘কঠোর’ অবস্থানে রয়েছে। পুলিশ ও বিজিবি সদস্যদের পাশাপাশি মাঠে নেমেছে সেনাবাহিনী। এবারের কঠোর লকডাউনে সরকারি, আধাসরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.