জম্মু-কাশ্মীরে রাজ্যের মর্যাদা পুনর্বহাল করার দাবি জানিয়েছেন: রাহুল গান্ধী

0

অনলাইন ডেস্ক : ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী জম্মু-কাশ্মীরে রাজ্যের মর্যাদা পুনর্বহাল করার দাবি জানিয়েছেন।

শ্রীনগরে মঙ্গলবার এক জনসভায় রাহুল গান্ধী এ মন্তব্য করেন। তিনি জম্মু-কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়াসহ সেখানে অবাধ ও সুষ্ঠু বিধানসভা নির্বাচনেরও দাবি জানিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বিরোধীদের কণ্ঠ দমন করার জন্য কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেন রাহুল গান্ধী। তিনি বলেন, ‘যখনই আমরা পেগাসাস স্পাই ওয়্যার ইস্যু এবং জম্মু-কাশ্মীর ইস্যু উত্থাপন করেছি, আমাদের কণ্ঠস্বর থামিয়ে দেওয়া হয়েছে।’

কাশ্মীরি জনগণের সঙ্গে নিজের আবেগ যুক্ত করে রাহুল বলেন, ‘আমার মধ্যেও কিছুটা কাশ্মীরি ভাব আছে।’

রাহুল বলেন, গুলামনবী আজাদজী (কংগ্রেসের সিনিয়র নেতা) আমাকে সংসদে কাশ্মীর ইস্যু উত্থাপন করতে বলেছিলেন; কিন্তু আমি আপনাদের বলতে চাই, আমাদের এ বিষয়ে কথা বলতে দেওয়া হয়নি। পেগাসাস, দুর্নীতি এবং বেকারত্বের মতো অনেক বিষয় আছে যা আমি উত্থাপন করতে চেয়েছিলাম কিন্তু কথা বলার সুযোগ দেওয়া হয়নি।

রাহুল গান্ধী বলেন, ‘আজ এটা শুধু জম্মু-কাশ্মীরের নয়, সব প্রতিষ্ঠানের কথা। বিচার বিভাগের মতো রাজ্যসভা ও লোকসভায় হামলা হচ্ছে। মিডিয়া সত্য প্রকাশ করতে পারছে না। তাদেরকে দমন করা হচ্ছে, হুমকি দেওয়া হচ্ছে। তারা ভীত।

রাহুল গান্ধী পরে ক্ষীর ভবানী মন্দির, মীর বাবা হায়দর দরগাহ ও বিখ্যাত হজরতবাল দরগাহে যান।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.